সিবিএন ডেস্ক:

ঢাকা থেকে চট্টগ্রাম ও কক্সবাজার পর্যন্ত বুলেট ট্রেনের মতো হাইস্পিড ট্রেন চালুর সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
শেখ হাসিনা বলেন, ‘দেশের সড়ক ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে। বর্তমান সরকারের সময়কালে সারা দেশে ৫০৯ কিলোমিটার রাস্তা চার লেন বা তার বেশি লেনে উন্নত করা হয়েছে। আগামীতে আরও ৫০৭ কিলোমিটার রাস্তা চার লেন বা তার বেশি লেনে উন্নীত করা হবে।’
তিনি বলেন, ‘আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি করছি। ইতোমধ্যে এই সেতুর ২ কিলোমিটার দৃশ্যমান হয়েছে।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত আছেন— সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া প্রমুখ।
এর আগে গতকাল বৃহস্পতিবার সংসদে ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি অসুস্থ থাকায় কিছুটা বাজেট বক্তব্যের পর বাকিটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়ে শোনান। এরই ধারাবাহিকতায় এই প্রথম প্রধানমন্ত্রী হিসেবে তিনি বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন করলেন।