গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের ৩ দিনের প্রশিক্ষণ কোর্স

প্রেস বিজ্ঞপ্তি:

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের ০৩ (তিন) ব্যাপী সঞ্জিবনী প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ১৪ জুন সকাল সাড়ে ৯টায় কোর্স উদ্বোধন করেন গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: ইয়াকুব আলী পাটওয়ারী, অতিরিক্ত সচিব (প্রশাসন), গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালড এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি, চেয়ারম্যান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং মো: ইমরুল চৌধুরী, অতিরিক্ত সচিব (অডিট), গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়।

সভাপতির বক্তব্যে মো: শহীদ উল্লা খন্দকার বলেন, সচেতন নাগরিক হিসেবে সকলেরই কিছু না কিছু দায়িত্ব কর্তব্য রয়েছে। তাই তিনি সকলকে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে দায়িত্ব পালন করার জন্য অনুরোধ জানান। তিনি আরো বলেন, মানুষের জীবনে শেখার কোন বয়স নাই। তাছাড়া প্রশিক্ষণ মানুষের জ্ঞানকে আরো পরিপক্ক করে। তাই তিনি সকল প্রশিক্ষণার্থীদেরকে যথাযথভাবে প্রশিক্ষণ সম্পন্ন করে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে যথাযথভাবে প্রয়োগ করার অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে মো: ইয়াকুব আলী পাটওয়ারী প্রশিক্ষণার্থীদেরকে যথাযথভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য অনুরোধ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে উপযুক্ত মনে করে নির্বাচন করেছেন এ জন্য আমি মাননীয় মন্ত্রী এবং সচিব মহোদয়ের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। এ জন্য আমি তাঁদেরকে অন্তরের অন্ত:স্থল থেকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অর্জন, চলমান প্রকল্প, গৃহীত প্রকল্প এবং ভবিষ্য পরিকল্পনা নিয়ে একটি প্রতিবেদন তুলে ধরেন।

উক্ত প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ড. মো: মনিরুল হুদা, যুগ্ম সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, মাননীয় মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব), গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: ইমরুল চৌধুরী, অতিরিক্ত সচিব (অডিট), গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়, মো: ছিদ্দিকুর রহমান, উপসচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন বেগম নায়লা আহমেদ, উপসচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সদস্য (প্রকৌশল), কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, মো: আব্দুল ওয়াদুদ, উপসচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, আবু জাফর রাশেদ, সচিব (উপ সচিব), কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, মিহির কান্তি সরকার, সিস্টেম এনালিস্ট, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়সহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।

cbn কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এ প্রকাশিত কোন সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।-কক্সবাজার নিউজ ডটকম  

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়ির তিন ইউপির ভোট আজ : বহিরাগত ঠেকাতে বারটি তল্লাশিচৌকি

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা খোরশেদ নিহত

নাইক্ষ্যংছড়ির ৩ ইউনিয়ন, টেকনাফ সদর ও বড়ঘোপে ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে সোমবার সাধারণ ছুটি

চকরিয়ায় বিপুল উদ্দীপনায় বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

প্রধানমন্ত্রীর হাত থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকের স্বর্ণপদক নিলেন চকরিয়ার বুলবুল জন্নাত

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মেয়র মুজিবের মৈত্রিময় শুভেচ্ছা

কক্সবাজারে শতাধিক বৌদ্ধ বিহারে প্রবারণা উৎসব শুরু

আট মহল্লা সমাজ কমিটির দাবী : সড়ক ফুটপাথ দখলমুক্ত ও ছিনতাই বন্ধ করুন

ধর্মীয় ভাবগাম্ভীর্যে প্রবারণা পূর্ণিমা উদযাপিত

মসজিদুল হারাম ও মসজিদে নববীর নতুন খতিব ও ইমাম হলেন যারা

নতুন কবিনেট সচিব আনোয়ারুল ইসলাম, শফিউল আলম বিশ্ব ব্যাংকের পরিচালক

বিএনপি ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজের জামিন

নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন – সাতকানিয়াকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব

উখিয়ার ৩০ টি বৌদ্ধ বিহারে শুরু হচ্ছে কঠিন চীবর দানোৎসব

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলম

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দ্রুত বিচার চেয়ে চীনে বাংলাদেশি শিক্ষার্থীদের বিক্ষোভ

‘খালেদা জিয়া মুক্ত থাকলে দেশবিরোধী চুক্তি করতে পারতো না হাসিনা সরকার’

অতিথি আপ্যায়নে বাংলাদেশই সেরা : ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী

দেশে ফিরেই সংবর্ধনা পেলেন মালেশিয়া প্রবাসী সাগর

লোহাগাড়া চেঁদিরপুনি নন্দন কানন বিহারে প্রবারণা পূর্ণিমা উদযাপন