রাঙামাটিতে ২৪ ঘন্টায় তিন লাশ !

আলমগীর মানিক,রাঙামাটি :

পার্বত্য জেলা রাঙামাটিতে ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক দু’টি ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কাপ্তাই উপজেলাস্থ কর্ণফুলী নদীর পানিতে তলিয়ে যাওয়ার ১৬ ঘন্টা পর হামেদ হাসান এর লাশ শুক্রবার সকালে ভেসে উঠলে সেটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এরআগে বৃহস্পতিবার বিকেলে তার ভাগিনা আনোয়ারুল আরেফিন অনুর (১৯) মরদেহ উদ্ধার করে নৌ বাহিনীর ডুবুরী দল।

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার কাপ্তাইয়ের শিলছড়িতে ঘুরতে এসে কৌতহল-বশত টিম্বার সংলগ্ন কর্ণফুলী নদীতে বিকেল সাড়ে ৩’টার সময় গোসল করতে নেমে তলীয়ে যায় চট্টগ্রামের চকবাজারের বাদুরতলার মো. কায়কোবাদের ছেলে এডভোকেট হামেদ হাসান (৩০)। এবং তার ভাগিনা চট্টগ্রামের হালি শহরের খাঁন বাড়ির আরিফ খাঁনের ছেলে আনোয়ারুল আরেফিন অনু (১৯)।

কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের শিলছড়িস্থ বাংলাদেশ টিম্বার এন্ড ফ্লাইউডের (২য় ইউনিট) মহা ব্যবস্থাপকের নিকটাত্মীয় চট্টগ্রামের হালি শহরের খাঁন বাড়ির আরিফ খাঁন বৃহস্পতিবার স্ব-পরিবারে কাপ্তাই ঘুরতে আসেন। পরে বিকেলে তার ছেলে আনোয়ারুল আরেফিন অনু (১৯) ও চট্টগ্রামের চকবাজারের বাদুরতলার মো. কায়কো-বাদের ছেলে হামেদ হাসান (৩০) গোসল করতে কর্ণফুলীতে নেমে তলীয়ে যায়। তলিয়ে যাওয়া দুই জনেই সম্পর্কে মামা-ভাগিনা। ঘটনাটি জানা জানি হলে স্থানীয়রা কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং নৌবাহিনীর ডুবুরীর দলকে খবর দিলে বিএনের শহীদ মোয়াজ্জেম ঘাটির লে. কর্ণেল কবির উদ্দিনের নেতৃত্বে কাপ্তাই নৌবাহিনীর ডুবুরী দল উদ্ধার অভিযান চালিয়ে বিকাল সাড়ে ৪’টার সময় ভাগিনা আনোয়ারুল আরেফিন অনুর মরদেহ উদ্ধার করে।

অন্যদিকে, কাপ্তাইয়ের চিৎমরমের মুসলিমপাড়া এলাকায় মো. সিরাজুল ইসলামের (প্রকাশ বার্মাইয়া সিরাজ) বাড়ি থেকে ১০০ গজ দুরে স্থানীয় একটি দুপুর ১টার সময় বৈদ্যুতিক খুঁটিতে ত্র“টি সারাতে গিয়ে ঘটনাস্থলে বিদ্যুতের তারে জড়িয়ে তার ছেলে মো. ইকবাল হোসেন কালু (১৬)। পরে ঘটনাস্থল হতে স্থানীয়রা তাকে উদ্ধার করে খ্রীষ্টিয়ান হাসপাতালে নিতে সেখানে কর্তব্যরত ডাক্তারা তাকে মৃত ঘোষণা করেন। চিৎমরমের সাবেক ইউপি সদস্য মো. রাজ্জাক আলম বলেন, মো. ইকবাল হোসেন কালু পারিবারিক কাজ করতে গিয়েছি দূর্ঘটনা কবলিত হয়েছে। কাপ্তাই থানা অফিসার ইনর্চাজ সৈয়দ মো. নূর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ সংবাদ

রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

ব্যাপক ধরপাকড়, দলে দলে দেশে ফিরেছে সৌদি প্রবাসীরা

বিভিন্ন কর্মসূচীতে ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো অরুণোদয় এর শিক্ষার্থীরা

কচুরিপানা নিয়ে মারামারিতে আহত ২০

পাসপোর্ট অফিসের হয়রানির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ!

রামুতে সম্প্রীতির মেলা শুরু ২২ ফেব্রুয়ারী, অনুষ্ঠানস্থল পরিদর্শন এমপি কমলের

খাগড়াছড়িতে তিনদিন ব্যাপী বইমেলা শুরু

স্কুল ঘেঁষে তামাক চাষ

কক্সবাজার সরকারি কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৬৫তম সাহিত্য সভা ২৫ জানুয়ারি

🌿একুশে ফেব্রুয়ারি💐

ভাষা আন্দোলনের অনুপ্রেরণায় সকল আঞ্চলিক ভাষাকে পৃষ্টপোষকতা দেয়া হোক

শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো জেলা ছাত্রদল

জন্মদিনে ভালোবাসায় সিক্ত সংবাদকর্মী শাহীন শাহ

কক্সবাজার পৌরসভা ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো

বাঙ্গালী জাতিকে দমিয়ে রাখা যায় না, যেমন পারে নাই ক্ষমতাশালী জিন্নাহও : ক্য থিং অং

একুশে ফেব্রুয়ারিঃ প্রাপ্তি ও প্রত্যাশা

শহরে কেন্দ্রীয় মহাশ্মশানের সেবায়েতের ঘরে আগুন

করোনায় হুবেই প্রদেশে এক দিনে প্রাণ গেল ১১৫ জনের

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন