রাঙামাটিতে ২৪ ঘন্টায় তিন লাশ !

আলমগীর মানিক,রাঙামাটি :

পার্বত্য জেলা রাঙামাটিতে ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক দু’টি ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কাপ্তাই উপজেলাস্থ কর্ণফুলী নদীর পানিতে তলিয়ে যাওয়ার ১৬ ঘন্টা পর হামেদ হাসান এর লাশ শুক্রবার সকালে ভেসে উঠলে সেটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এরআগে বৃহস্পতিবার বিকেলে তার ভাগিনা আনোয়ারুল আরেফিন অনুর (১৯) মরদেহ উদ্ধার করে নৌ বাহিনীর ডুবুরী দল।

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার কাপ্তাইয়ের শিলছড়িতে ঘুরতে এসে কৌতহল-বশত টিম্বার সংলগ্ন কর্ণফুলী নদীতে বিকেল সাড়ে ৩’টার সময় গোসল করতে নেমে তলীয়ে যায় চট্টগ্রামের চকবাজারের বাদুরতলার মো. কায়কোবাদের ছেলে এডভোকেট হামেদ হাসান (৩০)। এবং তার ভাগিনা চট্টগ্রামের হালি শহরের খাঁন বাড়ির আরিফ খাঁনের ছেলে আনোয়ারুল আরেফিন অনু (১৯)।

কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের শিলছড়িস্থ বাংলাদেশ টিম্বার এন্ড ফ্লাইউডের (২য় ইউনিট) মহা ব্যবস্থাপকের নিকটাত্মীয় চট্টগ্রামের হালি শহরের খাঁন বাড়ির আরিফ খাঁন বৃহস্পতিবার স্ব-পরিবারে কাপ্তাই ঘুরতে আসেন। পরে বিকেলে তার ছেলে আনোয়ারুল আরেফিন অনু (১৯) ও চট্টগ্রামের চকবাজারের বাদুরতলার মো. কায়কো-বাদের ছেলে হামেদ হাসান (৩০) গোসল করতে কর্ণফুলীতে নেমে তলীয়ে যায়। তলিয়ে যাওয়া দুই জনেই সম্পর্কে মামা-ভাগিনা। ঘটনাটি জানা জানি হলে স্থানীয়রা কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং নৌবাহিনীর ডুবুরীর দলকে খবর দিলে বিএনের শহীদ মোয়াজ্জেম ঘাটির লে. কর্ণেল কবির উদ্দিনের নেতৃত্বে কাপ্তাই নৌবাহিনীর ডুবুরী দল উদ্ধার অভিযান চালিয়ে বিকাল সাড়ে ৪’টার সময় ভাগিনা আনোয়ারুল আরেফিন অনুর মরদেহ উদ্ধার করে।

অন্যদিকে, কাপ্তাইয়ের চিৎমরমের মুসলিমপাড়া এলাকায় মো. সিরাজুল ইসলামের (প্রকাশ বার্মাইয়া সিরাজ) বাড়ি থেকে ১০০ গজ দুরে স্থানীয় একটি দুপুর ১টার সময় বৈদ্যুতিক খুঁটিতে ত্র“টি সারাতে গিয়ে ঘটনাস্থলে বিদ্যুতের তারে জড়িয়ে তার ছেলে মো. ইকবাল হোসেন কালু (১৬)। পরে ঘটনাস্থল হতে স্থানীয়রা তাকে উদ্ধার করে খ্রীষ্টিয়ান হাসপাতালে নিতে সেখানে কর্তব্যরত ডাক্তারা তাকে মৃত ঘোষণা করেন। চিৎমরমের সাবেক ইউপি সদস্য মো. রাজ্জাক আলম বলেন, মো. ইকবাল হোসেন কালু পারিবারিক কাজ করতে গিয়েছি দূর্ঘটনা কবলিত হয়েছে। কাপ্তাই থানা অফিসার ইনর্চাজ সৈয়দ মো. নূর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ সংবাদ

বেশী দামে পেঁয়াজ বিক্রি করায় ৩৮ হাজার টাকা জরিমানা

রাঙ্গামাটিতে দুই জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

উখিয়ায় উৎপাদিত কৃষিপণ্য পরিদর্শন করলেন সুইডেন রাষ্ট্রদূত

আলীকদমে শ্রেণিকক্ষে মাদ্রাসার ৭ ছাত্রী অজ্ঞান

চট্টগ্রামর শাহ আমানত বিমানবন্দরে বিদেশি সিগারেট ও মোবাইল ফোন জব্দ

ঈদগাঁওতে সড়ক ও জনপথ বিভাগের শত কোটি টাকার জমি দখল করে স্থাপনা

হোয়ানক ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন

৩ কেজি ওজনের কাঁকড়া ধড়া পড়লো জেলেদের জালে

শাহারবিল ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাতা আবুল হাশেম আর নেই

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন দুই রেমিট্যান্স যোদ্ধা

বিতর্কিতদের বাদ দিয়ে বঞ্চিতদের মূল্যায়নের কথা ভাবছে ছাত্রলীগ

রোহিঙ্গাদের মোবাইল সিম দিতে ‘কৌশলী’ হচ্ছে সরকার

কর্মীর শত মিনিটের কাজে নেতার এক মিনিট!

দুঃসাহসিক অভিযাত্রায় সফল এক নায়কের নাম এসপি মাসুদ

কিভাবে বেঁচে গেলেন আজিদা ও সাদেক?

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে বাংলাদেশ মিয়ানমার চীন

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাঁকে ৪৫ হাজার টাকা জরিমানা

বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেয়ার অভিযোগ উখিয়া স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে

চকরিয়ায় আওয়ামী লীগের কাউন্সিলর তালিকা নিয়ে অভিযোগ

চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়