এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও এমপি জাফর আলমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম সিকদার, চকরিয়া মেডিকেল সেন্টারের পরিচালক হারুনর রশিদ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে খোজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র পরিষদের সকল কর্মকর্তা, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্য, এলাকার সুধীজন এবং শিক্ষকন্ডলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলহাজ জাফর আলম এমপি বলেছেন, চকরিয়া পেকুয়া জনপদে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশপাশি জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলে দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। আগামীতেও সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়নের ক্ষেত্রে বিদ্যালয়ের পাশাপাশি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসা গুলোতেও সমান অগ্রাধিকার নিশ্চিত করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী একজন শিক্ষাবান্ধব মানুষ। তিনি বিশেষ নজরদারিতে দেশের শিক্ষাখাতের অগ্রগতি তরান্বিত হচ্ছে। তার প্রমাণ দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে অবকাঠামো থেকে শুরু করে সব ধরণের উন্নয়ন। আছে শিক্ষা প্রসারের পরিকল্পিত কর্মসুচি। এরই আলোকে বর্তমান সরকার বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে লেখাপড়া নিশ্চিতে কাজ করছে সরকার।

জাফর আলম এমপি আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে। পাশাপাশি নতুন প্রজন্মের জন্যই আগামী দিনের স্বনির্ভর চকরিয়া-পেকুয়াকে সাজাতে সকলস্তরের জনসাধারণের সহযোগিতা থাকতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •