সংবাদদাতা:
পরিবার-পরিজন ছাড়া প্রবাসে ঈদ কেবলই আনুষ্ঠানিকতা। তাই ঈদের দিনে নানা আয়োজনে ব্যস্ত থেকে মনে লুকানো বেদনা আর আক্ষেপ ঘোচানোর চেষ্টা করে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। আর এক্ষেত্রে পুনর্মিলনী অনুষ্ঠানই হচ্ছে প্রবাসীদের জন্য সবচেয়ে আকর্ষণীয় অনুসঙ্গ। এর মধ্যে দিয়ে স্বজনদের অভাবটা পূরণ হয় না বটে, তবে স্বদেশীদের সানিধ্যে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে পারেন। সৌদিআরব বানিজ্যিক রাজধানী জেদ্দা চৌক ইয়ামেন মানব সেবা সোসাইটির কার্যালয়ে বাংলাদেশি কমিউনিটির মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঈদ পুনর্মিলনীর উৎসবের আয়োজন করে ইদগড় সৌদি প্রবাসী মানব সেবা সোসাইটি।
১১ জুন রাত ১১টায় চৌক ইয়ামেন মানবসেবা সোসাইটির নিজস্ব কার্যালয়ে মানবসেবা সোসাইটির সাধারন সম্পাদক মোঃ জুনাইদের সঞ্চালনায়, ধর্ম বিষয়ক সম্পাদক আবু শরিফের পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভাপতিত্বে করেন ইদগড় সৌদি প্রবাসী মানবসেবা সোসাইটির উপদেষ্টা কাশেম মতোয়া।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিন চট্টগ্রামের উপদেষ্টা ও জেদ্দা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি এম এ সালাম কোম্পানী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা জেদ্দা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম-সম্পাদক মো: ইদ্রিস।
প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ঈদগড় চরপাড়া নুরানী তালিমুল কোরআন মাদাসার পরিচালক মুফতি মাওলানা ছৈয়দ নুর, বক্তব্য প্রদান করেন, সৌদি প্রবাসী সাঈদ হোছাইন মানবসেবা সোসাইটির সাংগঠনিক সম্পাদক মোঃ ইউছুফ ইদগড় সৌদি মানবসেবা সোসাইটির সভাপতি মোঃ নুরুল ইসলাম।
এছাড়া আরো উপস্থিত ছিলেন মানবসেবা সোসাইটির উপদেষ্টা মোঃ জয়নাল মতুয়া, মোঃ নবী হোছাইন, মোঃ সাইফুল, অর্থ সম্পাদক আবু তাহের, প্রচার সম্পাদক সাহাব উদ্দীন’, মোঃ জয়নাল, মোঃ দিদার, মোঃ সোহেল, মোঃ সুলতান, মোঃ হাশেম, মোঃ আমানু, মোঃ আব্দু রহিম, মোঃ ছৈয়দ মোঃ হোছন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্য বলেন, আমি এরকম একটা সংগঠনে আসতে পেরে নিজেকে ধন্য মনে করি। কারণ এ সংগঠন মাধ্যমে এলাকার গরিব অসহায় মানুষের পাশে থেকে এলাকার উন্নয়ন করে যাচ্ছে। পাশাপাশি মেধাবি ছাত্র,ছাত্রীদের বিশেষ সম্মাননা দেওয়ার মাধ্যমে মেধাবি ছাত্র,ছাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই এ সংগঠনকে সার্বিক সহযোগিতা করা আশ্বাস প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •