cbn  

সিবিএন ডেস্ক:

সৌদি আরব ৪ জুন পবিত্র ঈদ-উল-ফিতর পালন করেছে। দেশটির এ ঈদ পালন ছিল ভুল। কারণ ৩ জুন ঈদের চাঁদ দেখাও ভুল ছিল। তাই রমজানের রোজা ভেঙে ভুল ঈদ করার কারণে সৌদি সরকার ১৬০ কোটি রিয়াল কাফফারাও দিয়েছেন বলে দাবি করেছেন পাকিস্তানি সংবাদ মাধ্যম টুয়ান্টিফোর নিউজ। খবর দ্য ইসলামিক ইনফরমেশন ডটকম (theislamicinformation.com)।

এ নিউজ চ্যানেল দাবি করেছে যে, সৌদি ভুল ঈদ করেছে। এ কারণে তারা ১৬০ কোটি সৌদি রিয়াল কাফফারা দিয়েছে। যা তারা প্রকাশ্যে স্বীকার করেনি।

ইসলামিক ইনফরমেশন ডটকম আরো উল্লেখ করে যে, পাকিস্তানের প্রায় সব সংবাদ মাধ্যমে সৌদি আরবের ভুল চাঁদ দেখার সংবাদ প্রকাশ করেছে। পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলোতে এ খবর ছড়িয়ে পড়লেও সৌদি আরব এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

এদিকে ভুল ঈদ পালন করায় সৌদি আরবের ১৬০ কোটি রিয়াল কাফফারা দেয়ার বিষয়টি দেশটির কোনো সংবাদ মাধ্যম প্রকাশ করেনি এবং তাদের চাঁদ দেখায় ভুল ছিল তাও স্বীকার করেনি।

উল্লেখ্য যে, www.unewstv.com নামে একটি চ্যানেলে এ খবর সম্পর্কিত একটি ভিডিও আপলোড করা হলেও সেটি এখন সচল নয়।

 

সিবিএন/ইমাম খাইর

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •