শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার শহরের হাসপাতাল সড়কের জেনারেল হাসপাতাল সংলগ্ন ডাস্টবিনের পাওয়া গেছে এক অপরিপক্ক নবজাতকের মরদেহ। মঙ্গলবার সাড়ে ১২টার দিকে টোকাইরা ডাস্টবিনে ময়লা কাগজ কুড়াতে গিয়ে মরদেহটি দেখতে পায়। পরে মরদেহটি স্থানীয় ব্যবসায়ীরা কবরস্থানে দাফন করে ফেলেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার শহরের জেনারেল হাসপাতালের সামনের ডাস্টবিনে প্রতিদিনের মতো কাগজ কুড়াতে যায় কয়েকজন টোকাই ছেলেমেয়ে। এসময় তারা বিস্কুটের কাটনের ভিতর নবজাতকের মরদেহটি দেখতে পায়। বিষয়টি তারা স্থানীয় দোকানদারদের জানান। মরদেহটি উদ্ধার করে স্থানীয় ব্যবসায়ীরা একজন লোক দিয়ে গোলদিঘির পাড়া কবরস্থানে দাফনের ব্যবস্থা করেছেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ওই এলাকার এক ব্যবসায়ী জানান, ওই ডাস্টবিনটি কক্স ন্যাশনাল হাসপাতাল, জেনারেল হাসপাতাল, সিআইসি প্যাথলজী সেন্টার, শেভরণ প্যাথলজী সেন্টার এবং স্থানীয় লোকজন ব্যবহার করে থাকেন। হয়তো কোনো হাসপাতাল বা ক্লিনিকে অস্বাভাবিকভাবে মৃত অবস্থায় ভূমিষ্ট হয় নবজাতকটি। অস্বাভাবিক জন্ম হওয়ায় দাফন না করে মরদেহটি ডাস্টবিনে ফেলে দিয়েছে।

 জানতে চাইলে নবজাতকের মরদেহ উদ্ধারের বিষয়টি পুলিশ অবগত হয়নি বলে জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) খাইরুজ্জামান।