শ্রীলংকার বিপক্ষে আসছে এক পরিবর্তন, পায়ের ব্যথায় অনিশ্চিত সাকিবও!

ডেস্ক নিউজ:

দল সাফল্য না পেলে কথা হবেই। হচ্ছেও। নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের কাছে হারের পর নানা সমালোচনার ভিড়ে ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরমেন্স নিয়েও হচ্ছে চুলচেরা বিশ্লেষণ।

কার পারফরমেন্স কেমন? কে কত রান করছেন? কার ঝুলিতে কত উইকেট? এসব খুঁটিনাটি বিষয়ও উঠে আসছে। তামিম, রিয়াদ, মিরাজ আর মিঠুনের পারফরমেন্স নিয়েও কথা হচ্ছে। এমনকি পেসার সাইফউদ্দীনকে পরিবর্তনের প্রস্তাবও আসছে জোরে সোরে। এর মধ্যে মিঠুনকে বাদ দেয়ার দাবিটা একটু বেশিই।

পেসার রুবেল, লিটন দাসকে খেলানোর দাবিই উঠছে বেশি। আবার কারো কারো মত, সাব্বিরকে খেলানো উচিৎ। দলে পরিবর্তনের কথা উঠলো টাইগার অধিনায়ক মাশরাফির সংবাদ সম্মেলনেও। দলে কি রদবদল ঘটবে? আপনারা কি একাদশে পরিবর্তনের কথা ভাবছেন?

মাশরাফি অবশ্য কুটনৈতিক ভাষায় জবাব দিয়ে পাশ কাটিয়ে গেলেন বিষয়টা। বলেছেন, ‘আসলে একাদশ তো আর আমি একা ঠিক করি না। আমার একার মতেও দল তৈরি হয় না। সবাই মিলে, মানে টিম ম্যানেজমেন্টের সাথে বসে তারপর দল চূড়ান্ত করা হয়। আমরা প্র্যাকটিস শেষে বসে ঠিক করবো দল।’

অধিনায়ক মাশরাফি পরিষ্কার করে কিছু না বললেও ভিতরের খবর ভিন্ন। দলে পরিবর্তনের আভাস মিলেছে। তবে সেটা টপ অর্ডারে নয়। মিডল অর্ডারে। মোহাম্মদ মিঠুনকে সম্ভবত একাদশের বাইরে যেতে হচ্ছে। প্রথম দুই ম্যাচে সেট হয়েও বিশের ঘরে আউট হওয়া আর ইংল্যান্ডের বিপক্ষে উইকেটে গিয়ে লেগ-স্পিনার আদিল রশিদের বলে জায়গায় দাঁড়িয়ে শট খেলে শূন্য রানে ফেরা মিঠুনের ভাগ্য বিপর্যয় ঘটার সম্ভাবনা খুব বেশি।

তাকে বাদ দিয়ে লিটন দাসকে খেলানোর চিন্তা ভাবনা চলছে এবং সম্ভবত লিটনই মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবেন। মিঠুনকে বসে থাকতে হবে সাইড বেঞ্চেই।

এদিকে শুধু একটি রদবদলই নয়। দলে আরও ছোট-খাট ইনজুরি আছে। পায়ের ব্যাথায় ভুগছেন সাকিব আল হাসান। অধিনায়ক মাশরাফিরও হ্যামস্ট্রিংয়ে সমস্যা। তবে এর কোনোটাই তেমন গুরুতর নয় বলে জানা গেছে।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে জানিয়েছেন, ‘মাশরাফির খেলা নিয়ে সংশয় নেই। একটু সমস্যা থাকলেও মাশরাফি খেলবে। তবে সাকিবের পায়ে ব্যাথা আছে। সাকিব খেলবেই এমন নিশ্চয়তা দিতে পারছি না। তবে সাকিবের খেলা অনিশ্চিত, তাও বলবো না। দেখা যাক কি হয়!’

এর বাইরে খালেদ মাহমুদ আর কিছু না বললেও হাব-ভাবে বুঝিয়ে দিয়েছেন ব্যাথা থাকলে সাকিবের খেলার সম্ভাবনাও কম। সাকিব আজ প্র্যাকটিস করেননি এবং সেটা যে বিশ্রামে থাকার জন্য নয়, পায়ের ব্যাথায়- তা ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের কথায় হলো পরিষ্কার। এখন আজ রাতের মধ্যে ব্যাথা না কমলে মুশকিল।

বাংলাদেশ দলের প্রাণ ও চালিকাশক্তি সাকিব আছেন ফর্মের চুড়ায়। তিন ম্যাচে ২৬০ রান করে এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রহকারীও তিনি। তামিম, মাহমুদউল্লাহর অনুজ্জ্বলতায় একাই যা করার করছেন সাকিব।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবই হতে পারেন অধিনায়কের সবচেয়ে বড় অস্ত্র। যদি শেষ মুহূর্তে সাকিব খেলতে না পারেন, সেটা হবে অনেক বড় ধাক্কা।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় এনজিও কর্মীর লাশ উদ্ধার

চট্টগ্রামে পাচারকারী চক্রের ২ সদস্য গ্রেপ্তার

টেকনাফ মেরিন ড্রাইভ রোডে সড়ক দুর্ঘটনায় মহিলা নিহত, আহত ২

পাঁচ মিনিটের জন্য স্কুল মাঠে হেলিকপ্টার, উৎসুক জনতার ভিড়

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরীতে সহায়তাকারীদের আইনের আওতায় আনা হবে : ডিআইজি

আ’লীগের প্রতিনিধি সভায় সফল করার আহবান জেলা ছাত্রলীগের

ভারুয়াখালীতে পরকিয়ার জেরে স্ত্রীকে হত্যা

কাজ না করেই বিল নেয়ার দিন শেষ: স্বাস্থ্যমন্ত্রী

মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে টেকনাফে কমিউনিটি পুলিশিংয়ের সভা

পাসপোর্ট করতে গিয়ে কথিত পিতাসহ রোহিঙ্গা নারী আটক

ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি: প্রধানমন্ত্রী

যুবলীগ নেতা খালেদ মাহমুদ রিমান্ডে

চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হলেন রাশেদ খাঁন

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতারোধে যুব সমাবেশ

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন–১৯৯১ ও কক্সবাজারের প্রেক্ষাপট

সময়ের সর্বোত্তম কাজ হচ্ছে বৃক্ষরোপন- জেলা প্রশাসক

কোস্টগার্ডের বিরুদ্ধে বোট মালিক সমিতির বিক্ষোভ 

ইসলামপুরের হাফেজ বেদারের ইন্তেকাল

পেকুয়ায় পুলিশের অভিযানে প্রতারণা মামলার আসামী গ্রেফতার

বদরখালী জেনারেল হাসপাতালে দুর্বৃত্তের হামলা, ভাংচুর ও লুটপাট