শহিদুল করিম শহিদঃ

কক্সবাজার সদরের ঈদগাঁও হযরত আলী বিন আবি তালিব (রা:) মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের ঈদপুনর্মিলনী সম্পন্ন হয়েছে।
শুক্রবার (৭ জুন) মাদ্রাসার সুপার মাওলানা ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কক্সবাজার জেলা সংবাদদাতা ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।
তিনি বলেন, গতানুগতিক শিক্ষায় কোন উন্নয়ন নেই। প্রযুক্তিনির্ভর ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক শিক্ষা গ্রহণ করতে হবে। দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সবার মধ্যে দেশপ্রেম জাগ্রত হতে হবে।
প্রধান অতিথি শিক্ষার আলো ছড়িয়ে দিতে মাদ্রাসার জন্য একটি ছাত্রাবাস করার ঘোষণা দেন। সেই সাথে যতদিন বেঁচে থাকবেন ততদিন এই প্রতিষ্ঠানের সাথে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ঈদ পুনর্মিলনীতে প্রধান আলোচক ছিলেন এ কে মটরসের চেয়ারম্যান কফিল মাহমুদ।
বিশেষ অতিথি ছিলেন- ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হাজি ছৈয়দ আলম, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সঞ্জীত দাস, মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা সাইফুল ইসলাম, পরিচালনা কমিটির সভাপতি নুরুল হাকিম নুকি, সাংবাদিক কাফি আনোয়ার, শিক্ষানুরাগী হারুন রশিদ, সমাজসেবক ইউসুফ নবী।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
তিনি বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে বর্তমান সরকার বদ্ধপরিকর। তাই শিক্ষাবান্ধব এই সরকারের সময়ে অতীতের যেকোনো সরকারের তুলনায় প্রচুর উন্নতি হয়েছে।
ভিডিও কনফারেন্স এমপি কমল মাদ্রাসার গেইট এবং চারিদিকে বাউন্ডারি ওয়াল করে দেওয়ার ঘোষণা দেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি চেয়ারম্যান ছৈয়দ আলম মাদ্রাসার উন্নয়নের জন্য দুই লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন। সে সাথে শিক্ষার্থীদের নীতিবান ও মা-বাবার প্রতি অনুগত হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।
পুনর্মিলনীর শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি কামাল হোছাইন।
এতে প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বর্তমান ছাত্র ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •