মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:
কক্সবাজারের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশনের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও গুণীজন সম্মাননা ৮ জুন অনুষ্ঠিত হচ্ছে।
এতদাঞ্চলের শিক্ষা ও সংস্কৃতির ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৪ তম এই আয়োজন করা হচ্ছে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে।
সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব মাস্টার নুরুল কবির জানান, চৌফলদন্ডী ভিত্তিক শিক্ষাবান্ধব ও সামাজিক প্রতিষঠান হিসেবে এবার এ সংগঠনের উদ্যোগে দেশ বরেণ্য দুইজন কৃতী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হবে।
এর মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব হেলালুদ্দিনকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন, অবহেলিত অত্র এলাকার উন্নয়ন- অগ্রগতি ও সমাজ সেবায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা প্রদান করা হবে। এছাড়া শিক্ষা-সংস্কৃতি, ইসলামের প্রচার- প্রসার ও সমাজ সংস্কারে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রবীণ শিক্ষক, আধ্যাত্মিক ব্যক্তিত্ব, কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসার সাবেক রেক্টর মরহুম হযরত মাওলানা মোজহের আহমদ (রাহঃ) কে মরণোত্তর সম্মাননা প্রদান করা হবে।
একই সাথে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সম্বর্ধিত করা হবে।
সংগঠনটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক জয়নাল আবেদীন জানান, ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠান আয়োজনে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কক্সবাজারের গৌরব ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ডক্টর সিরাজুল হক (শাহজাহান)।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।
বিশেষ অতিথিবৃন্দের মধ্যে থাকবেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিন অং, রামু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুল হক, ডুলাহাজারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হেফাজত উল্লাহ নদভী, ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা, লোহাগাড়ার আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এ, কে, এম, ফজলুল হক ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত। অনুষ্ঠানে সংশ্লিষ্ট সব্ইকে যথা সময়ে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন সংগঠনটির সদস্য সচিব রহমত সালাম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •