আব্দুস সালাম, টেকনাফ:
টেকনাফে উপজেলায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে শতভাগ শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন উপলক্ষে মাল্টিমিডিয়া সরঞ্জাম বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উপস্থিত হয়ে এসব সরঞ্জামাদি বিতরণ করেন।সরঞ্জামাদির মধ্য রয়েছে টিভি,ল্যাপটপ ও মনিটর। এর আগে নব-নির্মিত উপজেলা কেন্দ্রীয় স্মৃতি সৌধের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।
৩জুন সোমবার সন্ধ্যায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে জাইকার অর্থায়নে মাল্টিমিডিয়া ক্লাস রুম স্থাপন ও পাঠদান উপলক্ষ্যে সরঞ্জাম বিতরণেরর সময় এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে ও উপজেলার একাডেমিক সুপারভাইজার মোঃ নুরুল আবছারের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।
বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি নুরুল আলম,টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ, পৌর মেয়র হাজী মোঃ ইসলাম ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।
উপজেলার মাধ্যমিক শিক্ষায় সরকারের অবদান নিয়ে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল চৌধুরী।
উক্ত সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, মাধ্যমিক শিক্ষা হচ্ছে শিক্ষার আসল ভিত্তি। এই ব্যাপারে সকল শিক্ষকদের আন্তরিক ও দায়িত্বশীল হতে হবে।মাল্টিমিডিয়া ক্লাসে ছাত্র-ছাত্রীদের মনোযোগ দিয়ে ক্লাস করার আহবান জানান। কক্সবাজার থেকে টেকনাফ ৮০কিলোমিটার রাস্তায় প্রাকৃতিক দৃশ্য দেখে মন ভরে যায়।টেকনাফে একটি বদনাম রয়েছে ইয়াবা। সামাজিক ভাবে আন্দোলন করে ইয়াবা ব্যবসা বন্ধ করতে হবে।আইনশৃঙ্খলাবাহিনী একার পক্ষে সম্ভব না।সরকার সিদ্ধান্ত হচ্ছে মাদক জিরু ট্রলারেন্স না হওয়া পর্যন্ত অভিযান অব্যহৃত থাকবে।এক কথায় অত্র উপজেলায় মাধ্যমিক স্কুলের শিক্ষার মান উন্নয়নে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।মাধ্যমিক স্কুল সমুহের শূন্য পদে নিয়োগের বিষয়টি দ্রুত বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়। মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাল্টিমিডিয়া ক্লাস ও সরঞ্জাম ব্যবহার নিয়ে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ নেওয়ার জন্য শিক্ষকদের আশ্বস্থ করেন তিনি।
পরিশেষে উপজেলার ২৫টি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •