আলমগীর মানিক, রাঙামাটি:

পার্বত্য জেলা রাঙামাটি শহরের অস্বচ্ছল ও সুবিধা বঞ্চিত মানুষের ঈদ আনন্দ নিশ্চিত করতে এবারই প্রথম ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। সোমবার সকাল থেকে শহরের পৌর এলাকায় বসবাসরত অন্তত ৬ শতাধিক ছিন্নমূল পরিবারের মাঝে দু’ রকমের সেমাই-চিনি, দূধ, নুডুলস, কিছমিছ থেকে শুরু করে প্যাকেটভর্তি ঈদ সামগ্রী নিজ হাতে বিতরণ করেছেন জেলা প্রশাসক। জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে নয়টি ওয়ার্ড থেকে বাছাইকৃত এসব ছিন্নমূল, শারিরিক প্রতিবন্ধি পরিবারের সদস্যদের হাতে এবারই প্রথমবারের মতো রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বেলা এগারোটার সময় এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, এনডিসি উত্তম দাশ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট পল্লব হোম দাশ, প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ পৌর সভার সকল ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

“নুন আনতে পানতা পুরায়” এসব পরিবারগুলো ডিসির হাতে এবার ঈদ পণ্যের প্যাকেট পেয়ে বেশ খুশি। তারা জানালেন এবারের ঈদ তাদের বেশ আনন্দেই কাটবে।

জেলা প্রশাসক জানিয়েছেন, আমার এই জেলায় সকলেই যাতে ঈদ আনন্দ সমানভাবে উপভোগ করতে পারে, কেউ যেন ঈদের আনন্দ থেকে বাদ না যায়, সেই বিষয়টি মাথায় রেখেই এই ক্ষুদ্র আয়োজন করেছি। আমি চাই আমার মতো সকলেই যেন তার পরিবারের সদস্যদের সাথে পবিত্র ঈদের দিনটি একটি আনন্দঘন পরিবেশে উদযাপন করতে পারে।