প্রেস বিজ্ঞপ্তিঃ

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজার জেলাবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী।
শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় বলেন, দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর আনন্দ উৎসব পবিত্র ঈদুল ফিতর সমাগত। আনন্দের এই ক্ষণে আমরা জেলাবাসীকে জানাই ঈদ মোবারক।
নেতৃদ্বয় বলেন, একমাস সিয়াম সাধনায় মুসলিম উম্মাহ ইবাদত-বন্দেগী, দান-খায়রাত, আত্মসংযম, খোদভীতির মাধ্যমে নিজেদেরকে যেভাবে পবিত্রতার পরশে অবগাহন করেছে বাকী এগারমাসও যেন সিয়ামের সেই শিক্ষার আলোকে ব্যক্তি, পরিবার ও সমাজ পরিচালিত হয় আল্লাহর কাছে আজকের দিনে আমরা কায়মনোবাক্যে সেই দোয়া করছি।
নেতৃদ্বয় আরো বলেন, ঈদ মুসলিম উম্মাহর জন্য আনন্দ উৎসব হলেও মুসলিম উম্মাহর ঘরে-ঘরে বিষাদের ছায়া পড়ে আছে। রাষ্ট্রীয় জুলুম-নির্যাতন, ধনী-দরিদ্র বৈষম্য, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ঘুষ-দুর্নীতি, সন্ত্রাস-চাদাঁবাজি এবং শাসকমহলের উচ্চাকাংখা ও ক্ষমতা আকঁড়ে রাখার মানসিকতার কারণে সামাজিক সুবিচার ও নিরাপত্তা এবং স্বচ্ছতা আজ অনুপস্থিত। যার কারণে ধনীক শ্রেণি ধনী হচ্ছে আর দরিদ্র শ্রেণি দরিদ্র থেকে দরিদ্রতর পর্যায়ে পৌঁছে যাচ্ছে। এহেন বৈষম্য ও অস্থিরতা থেকে মুক্তি পেতে হলে ইসলামের সুবিচারপূর্ণ সমাজ কায়েমের কোন বিকল্প নেই। মাহে রামাদান মুসলিম উম্মাহকে ইসলামের সেই সুবিচারপূর্ণ সমাজ কায়েমের প্রস্তুতি গ্রহণে ডাক দিয়ে যায়। মুসলিম উম্মাহর উচিত সকল ভেদাভেদের উর্ধ্বে ওঠে জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য নিরাপদ, বাসযোগ্য ও ইনসাফপূর্ণ সমাজ কায়েমে এগিয়ে আসা। বাংলাদেশ জামায়াতে ইসলামী সেই প্রত্যাশিত সোনালী সমাজ কায়েমের লক্ষ্যে নিরলস কাজ চালিয়ে যাচ্ছে।
নেতৃদ্বয় বলেন, সরকারের রাজনৈতিক অভিলাসের কারণে দীর্ঘ প্রায় দশবছর ধরে কারাগারের অন্ধ প্রকোষ্টে বন্দি করে রাখা হয়েছে বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোছাইন সাঈদীকে।
আমরা আল্লামা দেলাওয়ার হোছাইন সাঈদী, টেকনাফ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র জননেতা মুহাম্মদ ইসমাঈল এবং সাবেক ছাত্রনেতা সরওয়ার কামাল সিকদারসহ অন্যায়ভাবে আটককৃত সকল নেতাকর্মীর মুক্তি দাবি করছি। পবিত্র ঈদুল ফিতর সকলের জন্য বয়ে আনুক শান্তি, নিরাপত্তা ও সমৃদ্ধি। মহান আল্লাহ আমাদের সকলের সিয়াম সাধনা কবুল করুন-আমীন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •