প্রেস বিজ্ঞপ্তি:
মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক, আধুনিক বাংলাদেশের রূপকার, সাবেক রাষ্ট্রপতি শহিদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৩৮তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে কক্সবাজার জেলা বিএনপি। গতকাল ৩০মে বৃহস্পতিবার নানা কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়েছে। জেলা বিএনপি কার্যালয়ে সকালে দলীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলেন মাধ্যমে কর্মসূচীর সূচনা করা হয়। পরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন নেতাকর্মীরা।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক এম. মোকতার আহামদের সঞ্চালনায় বিকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান।

আলোচনা সভায় লুৎফুর রহমান কাজল বলেন, ‘দেশে দুঃশাসনের রাজত্ব চলছে। আজকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। দেশের মানুষের গণতন্ত্রের অধিকার কেড়ে নেয়া হয়েছে। তাই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করাই হবে আমাদের আজকের অঙ্গীকার।’

তিনি আরো বলেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সুদৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করেছিলেন। জিয়াউর রহমান জনগণের আস্থা, বিশ^াস স্থিতিশীলতায় অভিসিক্ত হয়েছিলেন। অর্জিত হয়েছিল জাতীয় ঐক্য। প্রতিষ্ঠিত হয়েছিল বহুদলীয় গণতন্ত্র। জিয়াউর রহমানের বহু পরিশ্রমে গড়া সেই গণতন্ত্রকে আজ নস্যাৎ করে দিয়েছে আওয়ামী সরকার। হারানো গণতন্ত্রকে ফিরিয়ে আনতে দেশের মানুষকে রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে।’

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি রফিকুল হুদা চৌধুরী, যুগ্ম-সম্পাদক মোবারক হোসেন ও আকতারুল আলম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহামদ উজ্জল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম। কোরআন তেলোয়াত করেন সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের মিজবাহ। পরে এক দোয়া ও দোয়া ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, মহিলাদল, স্বেচ্ছাসেবকদল এবং অঙ্গ ও সহযোগি সংগঠনগুলো নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •