ডেস্ক নিউজ:
যাকাত ইসলামের একটি অন্যতম স্তম্ভ তাই অন্যান্য ইবাদতের মত সঠিক নিয়ম যাকাত প্রদান করা প্রত্যেক মুসলামের জন্য ফরজ। যাকাতের মাধ্যমে ধনী গরীবের বৈষম্য কমে তাই সঠিক ভাবে ইসলামিক রীতিনীতি অনুসরণ করে সঠিক নিয়মে যাকাত দিলে বাংলাদেশে দারিদ্রতার হার কমে আসবে। আর যাকাত কোন অনুদান নয় এটা ধনীদের সম্পদের উপর গরীবের হক। তাই যাকাত দেওয়াকে কোন ভাবেই নিজেকে তুলে ধরার কোন বিষয় নেই। সরকারি যাকাত তহবিল থেকে জেলার হত দরিদ্র গরীব দুস্থদের মাঝে যাকাতের অর্থ বিতরণ অনুষ্ঠােনে বক্তারা এসব কথা বলেন।

৩০ মে বৃহস্পতিবার বেলা ১২ টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে জেলার প্রত্যেক উপজেলার মোট ৯০ জন গরীব অসহায় মানুষের মাঝে ৫ লাখ ৭৬৫ টাকা বিতরণ করা হয়। এতে সদর উপজেলার ১৩ জন,মহেশখালীর ১৫ জন, কুতুবদিয়ার ১০ জন,উখিয়ার ১০ জন, টেকনাফের ১০ জন,পেকুয়ার ১০ জন, চকরিয়ার ১১ জন, রামুর ১১ জন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। তিনি জেলার ধর্ণাঢ্য ব্যাক্তিদের আরো বেশি করে সরকারি যাকাত ফান্ডে যাকাত দেওয়ার আহবান জানান।

কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ফাহমিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাবেক সংসদ সদস্য খোরশেদ আরা হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক সরওয়ার আকবর, জেলা ইমাম সমিতির সভাপতি মৌলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকি প্রমুখ।