এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের অপরাধ প্রবণতা কমাতে মাতামুহুরী ব্রীজ থেকে শহীদ আব্দুল হামিদ পৌর বাসটার্মিনাল পর্যন্ত গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্যোগে নিয়েছে চকরিয়া উপজেলা প্রশাসন ও চকরিয়া পৌরসভা কতৃপক্ষ। এসব সিসিটিভি ক্যামেরা মনিটরিং করবেন উপজেলা প্রশাসন ও চকরিয়া থানা। বুধবার (২৯ মে) সিসিটিভি স্থাপনের সাম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও পৌর মেয়র আলমগীর চৌধূরী। এসময় চকরিয়া পৌর সচিব মাসউদ মোরশেদ, চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) রুহুল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পৌর মেয়র আলমগীর চৌধূরী বলেন, চকরিয়া পৌরশহরের অপরাধ প্রবণতা কমাতে চকরিয়া জমজম হাসপাতাল থেকে শহীদ আব্দুল হামিদ পৌর বাসটার্মিনাল, কোরক বিদ্যাপীঠ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ব্যাংক, মার্কেট, কাঁচা বাজার, থানার চত্ত্বর, উপজেলা পরিষদ চত্ত্বর ও চকরিয়া পৌরসভা কার্যালয় সহ অন্তত শতাধিক গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভি ক্যামেরা বসানো হবে। আগামী ঈদের আগেই শুরু হবে এ সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ। এদিকে চকরিয়া পৌরশহরে সিসিটিভি ক্যামরা বসানোর উদ্যোগ নেয়ায় উপজেলা প্রশাসন ও পৌর কতৃপক্ষকে সাধূবাদ জানিয়েছেন এলাকার লোকজন।

প্রসঙ্গত: গত ২৫ মে রাতে চকরিয়া পৌর শহরের একটি বিপনী বিতানে প্রকাশ্যে ছুরিকাঘাত করে এক স্কুল ছাত্রকে হত্যার পর থেকে প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়।