লোহাগাড়া প্রতিনিধি:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ বটতলী মোটর স্টেশনে প্রাতিদিনের ন্যায় বাজার মনিটরিং করার সময় ক্রয় মূল্যের চেয়ে অধিক মূল্যে পন্য বিক্রয়ের অপরাধে বুধবার (২৯ মে) সকালে দুই ব্যাবসা প্রতিষ্ঠিানকে ৬ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান এ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ। এ সময় উপস্থিত ছিলেন স্যানেটরি ইন্সপেক্টর শের আলী ও নাজির সমির চৌধুরীসহ প্রমূখ।
জানা যায়, ঈদকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার আশায় ভোক্তদেরে ক্রয় মূল্যের চেয়ে অধিক মূল্যে পন্য বিক্রয় করছে এমন অভিযোগে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ কণফুলী সিটি শপিং সেন্টারে মেনজ পার্কে ৫ হাজার টাকা ও ষ্টার সুপার মার্কেটের মোহাম্মদিয়া শপিংকে ১ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভোক্তা অধিকার আইনে এ জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ বলেন, ক্রেতাদের ঠকানোর অভিযোগে ২ ব্যাবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এ ছাড়া কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেওয়া হয়। তিনি আরো বলেন, কোন কেতা যদি পণ্য ক্রয় কওে ঠকিয়েছে মনে করে অভিযোগ করেন সাথে সাথে অভিযান পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।