মোঃ আকতার হোছাইন কুতুবীঃ
অবশেষে কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ফরিদুল ইসলাম চৌধুরীর নামে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
২৭ মে গেজেট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মাসুদুর রহমান মোল্লা।
এদিকে, অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এডভোকেট মোঃ ফরিদুল ইসলাম চৌধুরীর নামে গেজেট প্রকাশের সংবাদে দ্বীপবাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। যোগ্য এই নেতার নেতৃত্বে উন্নয়ন কাজ ত্বরান্বিত হবে আশা করছে স্থানীয়রা।
উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ফরিদুল ইসলাম চৌধুরী দায়িত্ব পালনে দল মত নির্বিশেষে সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেছেন।
গত ২৭ মার্চ কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী অপরজন আজিজুল হক সাগরের মনোনয়নপত্রটি বাছাইয়ে বাতিল হয়।
পরে ৮ মার্চ প্রতীক বরাদ্দের জন্য নির্ধারিত দিনে কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যন পদে এডভোকেট ফরিদুল ইসলাম একমাত্র প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সা.) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বিধি মোতাবেক গণবিজ্ঞপ্তি জারি করে এডভোকেট ফরিদুল ইসলামকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষনা করেন।
এই বাতিল আদেশের বিরুদ্ধে আজিজুল হক সাগর জেলা প্রশাসকের কাছে ৫ মার্চ আপীল করেন।
আপীল বিচারক জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আপীল আবেদনটি শুনানী করে রিটার্নিং অফিসারের বাতিল আদেশ বহাল রাখেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়া এডভোকেট মোঃ ফরিদুল ইসলাম চৌধুরী বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্বে রয়েছেন। কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের মাতবর পাড়ার মরহুম এরশাদ আলী চৌধুরী ও মরহুম মেহের আনকিচের পুত্র এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বড়ঘোপ ফাজিল মাদ্রাসা, কুতুবদিয়া হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি, কুতুবদিয়া মহিলা কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও কুতুবদিয়া সরকারি কলেজের সাবেক সহসভাপতি এবং কলেজটি জাতীয়করণ প্রক্রিয়ার অন্যতম উদ্যোক্তা।
এডভোকেট ফরিদুল ইসলাম ও তাঁর সহধর্মিনী তছলিমা চৌধুরী দম্পতির একমাত্র কন্যা ফাবিহা তাহসিন একজন আর্কিটেক্ট, প্রথম পুত্র আবেদীন এরশাদ ফাহিম ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বিবিএ শেষ সেমিস্টারের কৃতি ছাত্র ও কনিষ্ঠ পুত্র অত্যন্ত মেধাবী ফারদিন বিন ফরিদ ঢাকাস্থ উত্তরা রাজউক মডেল কলেজে এইচএসসি শেষ বর্ষের ছাত্র। উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ফরিদুল ইসলাম চৌধুরী জাতীয় পাক্ষিক জাতির আলো পত্রিকার সম্পাদক মন্ডলীর উপদেষ্টা।