২৬ মে দৈনিক আলোকিত উখিয়া অনলাইনে ‘কলাতলীর ইয়াবা মনছুরের ইয়াবা কারবার থেমে নেই’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি আকর্ষণ হয়েছে। সংবাদটি সম্পূর্ণ সাজানো ও উদ্দেশ্য প্রণোদিত।

আমি দীর্ঘদিন ধরে যুবলীগের রাজনীতির সাথে জড়িত। পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও দীর্ঘদিন ধরে সম্পৃক্ত রয়েছি। মূলতঃ আমার রাজনৈতিক ও সামাজিক প্রতিপক্ষরাই গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করিয়েছে।
সংবাদে ইয়াবা পাচারের সাথে আমাকে অভিযুক্ত করা হয়েছে। যা মোটেও সত্য নয়। আমার পরিচালনাধীন জাফরান রেস্টুরেন্টে হোটেল অস্টার ইকোর নিচে। লেগুনা বীচের সাথে আমার রেস্টুরেন্টের কোন ধরনের সম্পর্ক নাই। শাহজাহান আনচারীর সাথে আমার ব্যবসায়ীক পার্টনারশিপের যে কথা সংবাদে উল্লেখ করা হয়েছে, তা সম্পূর্ণ হাস্যকর ও বানোয়াট।
আমি চ্যালেঞ্জ ছুড়ে দিলাম, শাহজাহান আনসারীর সাথে আমার কোনো ধরনের ব্যবসায়িক সম্পর্ক লেনদেন বা চুক্তিপত্র নাই। কেউ প্রমাণ করতে পারবে না।
২০০৭ সালে ষড়যন্ত্রমূলকভাবে আমাকে একটি ইয়াবা মামলার আসামি বানানো হয়েছিল। যা বিচারিক আদালতে নির্দোষ প্রমাণিত হয়ে সম্পূর্ণ খালাস পাই। দুঃখজনকভাবে নিষ্পত্তি হওয়া একটি মামলাকে সংবাদের রেফারেন্স দেখানো হয়েছে। যা চর্বিত চর্বণ ও অপবাদ ছাড়া আর কিছুই নয়।
আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, পৈত্রিকভাবে আমরা প্রতিষ্ঠা ও সহায় সম্পত্তির মালিক।
আমার পিতা আলহাজ্ব নুরুল ইসলাম একজন সমাজসেবক ও শিক্ষানুরাগী।
তিনি ১২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সভাপতি, কলাতলী আদর্শ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিসহ অসংখ্য ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন।
আমার পিতা তিন যুগেরও বেশি সময় ধরে পরিবহন ব্যবসার সাথে জড়িত। আমার নামে কোন গাড়ি নাই। যা আছে সব আমার পিতার নামে।
মূলতঃ আমার রাজনৈতিক ক্যারিয়ার ও আমাদের পারিবারিক ঐতিহ্য ক্ষুণ্ণ করতে একটি মহল উঠে পড়ে লেগেছে।
বিশেষ করে, আসন্ন জেলা যুবলীগের কমিটিতে আমার অবস্থানের খবর জেনে একটি পক্ষ আমার মান সম্মান ক্ষুন্ন করার জন্য এই অপপ্রচারে নেমেছে। এই মিথ্যা সংবাদে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে কাউকে এ সংবাদে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।
ভবিষ্যতে এরকম মিথ্যা, বানোয়াট ও মানহানিকর সংবাদ পরিবেশন করলে আমি আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।

প্রতিবাদকারী
আবুল মনছুর
পিতা-আলহাজ্ব নুরুল ইসলাম
মধ্যম কলাতলী ১২ নং ওয়ার্ড, পৌরসভা কক্সবাজার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •