বার্তা পরিবেশক:
সামাজ্যবাদ, নিপীড়ন, বৈষম্য,সাম্প্রদায়িকতা,শোষণ ও পরাধীনতার বিরুদ্ধে অগ্নিকণ্ঠে সোচ্চার বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বর্তমানেও সমভাবে প্রাসঙ্গিক বলে মন্তব্য করেছেন নজরুলের জন্মদিনের অনুষ্ঠানে বক্তাগণ। বক্তারা বলেন, যৌবনের প্রাণবন্যায় বাংলা সাহিত্য,সংস্কৃতি,সাংবাদিকতাকে আপ্লুত ও গৌরবদীপ্ত করে তুলেছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী এই কবি।
তিনি বাংলা ভাষাকে বেগবান ও পৌরুষদীপ্ত মহিমায় উন্নীত করেছিলেন। মানুষে মানুষে ভেদাভেদ,বৈষম্য,অনাচার,অবিচারের বিরুদ্ধে তাঁর কলম থেকে সবসময়ই আগুন ঝরেছে। তাই এখনও নজরুল সমাজে ভীষণভাবে প্রাসঙ্গিক। নজরুলকে তরুণ প্রজন্মের কাছে নিয়ে যেতে আরো বেশি উদ্যোগ প্রয়োজন বলে তারা মন্তব্য করেন।
‘নজরুল-আব্বাস উদ্দিন সেন্টার কক্সবাজার’ এর উদ্যোগে নজরুলের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত নজরুল আড্ডা ও ইফতার পূর্ব আলোচনায় বক্তাগণ এসব কথা বলেন। সেন্টারের নির্বাহী পরিচালক জি এ এম আশেক উল্লাহ’র স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া নজরুল আড্ডা কিশোর, যুবক ও শিশু শিল্পীদের অংশগ্রহনে প্রাণবন্ত এক সার্থক অনুষ্ঠানে পরিণত হয়।
অ্যাডভোকেট রমিজ আহমদ এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি ও সৈকত সম্পাদক মাহবুবুর রহমান,শিক্ষাবিদ ও কবি নাসির উদ্দিন,কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম সাধারণ সম্পাদক রুহুল কাদের বাবুল,শিক্ষাবিদ মকবুল আহমদ,সিনিয়র আইনজীবী আখতার উদ্দিন হেলালী অ্যাডভোকেট নাজিম উদ্দিন,ছড়াকার সোহেল ইকবাল। আড্ডায় গান পরিবেশন করেন কৃতি কণ্ঠশিল্পী রায়হান উদ্দিন,শিল্পী অধ্যাপক ফরিদুল আলম,নুরুল আলম হেলালী,প্রবাল শিল্পী মুসা বিপ্লব প্রমুখ।
অনুষ্ঠানে কক্সবাজার জেলার বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক শিল্পী,কবি,ছড়াকার,সাংবাদিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। আড্ডায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন,কক্সবাজার প্রেসক্লাবের সহসভাপতি মমতাজ উদ্দিন বাহারী সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, কক্সবাজার আইন কলেজ এর অধ্যক্ষ অ্যাডভোকেট মোহাম্মদ বাকের,কবি অ্যাডভোকেট মনজুর আলম,অ্যাডভোকেট আহমদ ফারূক,অ্যাডভোকেট এনামুল হক সিকদার,নজরুল ভক্ত রাশেদ এম আলী,আবদুল্লাহ আল ফারূক,ছড়াকার জহির ইসলাম,শিল্পী মাহবুবুল আলম,অধ্যাপক  আবুল মনছুর,অধ্যক্ষ দিদার উল্লাহ,সাংবাদিক ইমাম খাইর,ইসলাম মাহমুদ,এম ইউ আর মাসুদ, সৈয়দ আলম, আতিকুর রহমান মানিক, কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের সভাপতি শিল্পী শামসুল আলাম শ্রাবণসহ বিপুল সংখ্যক নজরুল ভক্ত ও অনুরক্ত।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •