টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

আব্দুস সালাম, টেকনাফ:
টেকনাফ সাংবাদিক ইউনিটি,পৌর প্রেসক্লাবের যৌথ উদ্যোগে আলোচনা সভা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) বিকাল ৫ টার দিকে আলো শপিং কমিউনিটি সেন্টারের হলরুমে আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।
টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফীর সভাপতিত্বে পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিটির উপদেষ্টা ও দৈনিক পূর্বকোণের হাফেজ মুহাম্মদ কাশেম, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর প্রেসক্লাবের উপদেষ্টা, বাংলাদেশ বেতার ও দৈনিক নিউ ন্যাশনের আবুল কালাম আজাদ, দৈনিক প্রথম আলোর গিয়াস উদ্দিন, দৈনিক সংবাদের নুরুল হক, দৈনিক সমকালের আবদুর রহমান, আমার সংবাদ ও আমাদের চট্টগ্রামের নুর হাকিম আনোয়ার, সাংবাদিক ইউনিটির সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, দৈনিক আমাদের অর্থনীতির ফরহাদ আমিন, দৈনিক ভোরের ডাকের জাহাঙ্গীর আলম, অনলাইন নিউজ পরিবর্তন ও দৈনিক কক্সবাজারের জসিম মাহমুদ প্রমুখ। সভায় সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের সকল সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সাংবাদিকরা বলেন, টেকনাফ সাংবাদিক ইউনিটিকে কোনো ভাবে আর দাবিয়ে রাখা যাবে না। মেধা প্রজ্ঞা ও কর্ম প্রচেষ্টায় সাংবাদিক ইউনিটি ইতিমধ্যে দেশব্যাপী সুনাম অর্জন করেছে। ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার সাংবাদিক নেতাদের সমন্বয়ে
পরিচালিত হচ্ছে এ সংগঠনটি। টেকনাফের সাংবাদিক জগতে লেখনির পাশাপাশি সমাজের আত্ম-মানবতার উন্নয়নের কাজ করে যাচ্ছে। আমরা থাকি আর নাই বা থাকি এ সংগঠন চিরকালই বেঁচে থাকুক, যেন উক্ত সংগঠনের ছায়ায় এক ঝাঁক কলম সৈনিক থাকতে পারে। সাংবাদিক ইউনিটি নীতির পক্ষে আপোষহীন।
সভায় বক্তরা বলেন, রমজান আত্মশুদ্ধির মাস বিশে^র মুসলিম গন রমজান মাসের রোজা রেখে সংযম পালন করেন। রমযানের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে আলোচনা শেষে দেশ, জাতী ও বিশ্বের সকল মুসলমানদের কল্যানে বিশেষ দোওয়া ও মোনাজাত করা হয়। এছাড়া এলাকার সম্যসার উন্নয়নের কথা সংবাদ পত্রে প্রচার করে জন স্বার্থ রক্ষার জন্য দায়িত্বশীল ভুমিকা পালন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পাশাাপাশি রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের ধারাবাহিকভাবে হয়রানি বন্ধের দাবিতে আলটিমেটাম দিয়েছেন টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের নেতারা।
সভায় নেতৃবৃন্দরা আরও বলেন, আগামী তিন দিনের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের পরিবেশ নিশ্চিত করতে হবে। অন্যথায় রোহিঙ্গা ক্যাম্পের সংবাদ পরিবেশন সংক্রান্ত বিষয়ে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন।

cbn

সর্বশেষ সংবাদ

রক্তাক্ত ২১ আগস্ট আজ

পেকুয়া’র নতুন ইউএনও সাঈকা শাহাদাত

পাকিস্তানের গুলিতে ভারতের ৬ সেনা নিহত

চকরিয়া পূর্বনলবিলা ভরাখাল উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন

কক্সবাজারে জন্মাষ্টমী উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

পেকুয়া কৃষি সম্প্রসারণ কার্যালয় পরিদর্শনে কক্সবাজারের অতিরিক্ত উপ-পরিচালক

২১শে আগস্টের প্রথম প্রহরে মগনামায় ছাত্রলীগের মোমবাতি প্রজ্জলন

ঐতিহ্যবাহী হোটেল প্যানোয়ার ‘নাহার রেষ্টুরেন্ট’ চালু হয়েছে

রামুতে ইউসেপ বিষয়ক ২দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

উখিয়ায় অবশেষে সিএনজি ভাড়া নির্ধারণ, মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

বস্তাভর্তি টাকা : এবার ভূমি অধিগ্রহণ কর্মকর্তা গ্রেফতার

প্রকাশিত সংবাদে শাহিনুল ইসলামের প্রতিবাদ ও ব্যাখ্যা

উখিয়ায় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

টেকনাফের সাংবাদিক নুরুল হোসাইনের জন্মদিন পালন

রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

লোহাগাড়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

৪র্থ বারের মতো রেঞ্জের শ্রেষ্ঠ হলেন উখিয়া সার্কেলের অতি: এসপি তাইয়ান

চকরিয়ায় মামলা তুলে না নেয়ায় বাদীকে প্রাণনাশের হুমকি

টেকনাফ বাহারছড়া ইউনিয়ন (উত্তর) বিএনপির আহবায়ক কমিটি গঠিত