নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজার কারাবন্দির হিমছড়ির কক্ষ থেকে ব্যবহৃত ব্যাগ তল্লাশি করে ৪০৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।  ২৩ মে বুধবার কারাভ্যন্তরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কক্সবাজার জেলা কারাগারের জেলার রীতেশ চাকমা বলেন, গত ৬ই মে টেকনাফ থানার জিআর মামলা ৩৪৯ /১৯ মূলে কক্সবাজার জেলা কারাগারে আগমন করে।

আসামীর স্বীকারোক্তি মতে জেলার আরো বলেন, ৬ই মে জেলা কারাগারে আগমন করলেও ১০ই মে উক্ত ইয়াবাগুলো মলত্যাগের মধ্যে বের করে কারাভ্যন্তরের সবজি বাগানে লুকিয়ে রাখে। পরবর্তীতে আজ ২৩ মে বৃহস্পতিবার উক্ত ইয়াবাগুলো বিক্রির উদ্দেশ্যে করাভ্যন্তরে ইয়াবা ব্যবসায়ীদের নিকট জমা দিলে গোপন সংবাদের ভিত্তিতে কারারক্ষী আব্দুল মজিদের সহায়তায় হিমছড়ি কক্ষ থেকে ব্যবহ্নত ব্যাগ তল্লাশী করে ৯ পোটলায় মোট ৪০৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার বজলুর রশীদ আখন্দ বলেন, কারা কর্তৃপক্ষ সব সময় সচেতন থাকেন।কারাগারে যাতে মাদক প্রবেশ এবং ব্যবহার না হয়, সে জন্য আমরা সজাগ রয়েছি।

তিনি আরো বলেন, বিগত দিনে কারাগারে যে বিষয়গুলো উদ্ভাবন হয়নি, আমরা আমাদের টিমকে কাজের প্রতি প্রেষণা সৃষ্টি করে, মাদকের বিষয়গুলো প্রশিক্ষণ দিয়ে মাদক উদ্ধারে এবং মডেল কারাগার রুপান্তরে যোগউপযোগী পদক্ষেপ বাস্তবায়ন করছি। ফলশ্রুতিতে, আমরা বিভিন্ন কৌশল প্রয়োগ করে এবং পর্যবেক্ষক নিয়োগ প্রদান করে ১০ম বারের মতো ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছি।