প্রেস বিজ্ঞপ্তি

কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার এর উদ্যোগে গত ২২মে ‘রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে’ ইফতার মাহফিল ও এস.সি.সি ব্যাচ এর সার্টিফিকেট প্রদান” অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মামুন মুক্তাদির (সেইফ দ্যা চিল্ড্রেন), সেলিম বাদশা (সি.এইচ.আর.ডি.এফ এর উপদেষ্টা), মোহাম্মদ জাহিদ (ইউ.এন.ডাব্লিও.এফ.পি), শেখ নূর (আই.ও.এম), মোহাম্মদ জাকির (ইউ.এন.এইচ.সি.আর) ও মোহাম্মদ মিজান (আই.ও.এম.) ব্যক্তিবর্গ।
বিকাল পাঁচটায় শাহরিয়ার মোহাম্মদ ইয়ামিন এর পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান এর কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠান শুভ উদ্বোধন ঘোষণা করেন সি.এল.সি’র ভাইস প্রেসিডেন্ট জনাব কায়সার হামিদ। এরপর নোমান হেলালী স্যার এর ছেলের সম্মানার্থে উপস্থিত সবাই দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে। তারপর সাম্প্রতিক কোর্স সমাপ্তিকারি ছাত্রছাত্রী তাসনিম, তাওসিফ, সুমাইয়া ও ইয়াসির মাহমুদ তাদের অনুভূতি প্রকাশ করে। এতে তারা বলেছে, “ইংলিশ শিখার জন্য কক্সবাজার এর সবচাইতে সেরা হচ্ছে কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার। এখান থেকে ইংলিশ এর পাশাপাশি অনেক প্রয়োজনীয় গুনাবলী অর্জন করেছি, যা আমাদের দৈনন্দিন জীবনে কার্যকরী ভূমিকা রাখবে। আমার অনেক খুশি যে এইরকম একটি প্লাটফর্ম এর অংশ হতে পেরে।”

ক্লাব এর সদস্য ও শিক্ষক হতে বক্তব্য দিয়েছেন জুয়েল চৌধুরী। তিনি বলেছে, “কোর্স শেষ হয়েছে তার মানে এই নয় যে তোমাদের ইংলিশ শিখা শেষ। বরং তোমাদের আরো বেশি সক্রিয় হতে হবে এবং অনেক প্র্যাকটিস করতে হবে। অন্যথায় তোমাদের কষ্ট বিফল হবে।” মাহবুব বলেছে, “শিক্ষার কোন নির্দিষ্ট সীমা নাই। মায়ের কোল থেকে কবর পর্যন্ত শিক্ষা। সুতরাং, সবসময় তোমাদের শিখার প্রতি আগ্রহ থাকতে হবে।” এভাবে সাদ্দাম, সাজেদুল করিম ও আরিফুল আজম বক্তব্য দিয়ে ছাত্রছাত্রীদের কে অনুপ্রাণিত করেছে।

প্রধান অতিথি’র বক্তব্যে আব্দুল মামুন মুক্তাদির বলেছেন, “আমি অবাক হয়েছি ছোটছোট ছাত্রছাত্রীদের এত সুন্দর ইংলিশে বক্তব্য শুনে। বর্তমান সময়ে ইংলিশ এর গুরুত্ব অত্যন্ত বেশি। সুতরাং, সবাই কে এই দক্ষতা ধরে রাখতে হবে। তবেই তোমরা জীবনের চারিদিকে সফলতার ছোঁয়া পাবে।” বিশেষ অতিথি’র বক্তব্যে মোহাম্মদ জাহিদ বলেছেন, “কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার এর কার্যক্রম যেন বিশ্বব্যাপি ছড়িয়ে পড়ে। এই ধরনের কাজগুলোই ছেলেমেয়েদের কে অনুপ্রাণিত করবে। সফল হতে অনেক ভূমিকা রাখবে।” আরো যারা বক্তব্য দিয়েছেন, শেখ নূর, সেলিম বাদশাহ, জাহিদ ও মিজান। তারপর অনুষ্ঠান এর সম্মানিত সভাপতি ও ক্লাব এর প্রেসিডেন্ট জনাব মহিউদ্দিন মহি অনুষ্ঠান সুন্দর ও সাফল্যমণ্ডিত করার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

এর পরপরই মোনাজাত এর মাধ্যমে সবাই ইফতার সম্পন্ন করেছে। মাগরিব এর নামাজ শেষে যারা কোর্স চলাকালীন সময়ে ওয়ার্ড গেইমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী তিন ব্যাচ এর মোট নয়জন ছাত্রছাত্রীদের হাতে ক্রেস্ট তুলে দেন এবং সেরা পারফরমেন্সকারী তিন ব্যাচ এর তিনজন এর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। তারপর সম্মানিত অতিথিরা সবার মাঝে তাদের স্পোকেন ইংলিশ এর অর্জিত সার্টিফিকেট তুলে দেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাজ্জাদ উল্লাহ মুকুল। এরপর পরই সন্ধা সাতটায় জনাব কায়সার হামিদ সবাইকে গুরুত্বপূর্ণ সময় ব্যায় করে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানিয়ে, সবার সুস্বাস্থ্য ও দীর্ঘয়ায়ু কামনা করে অনুষ্ঠান এর কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •