ঈদের ছুটি সামনে রেখে আবাসিক হোটেলে নৈরাজ্যকর অবস্থা শুরু

হোটেল অভিসারে অভিযান, জরিমানা দিয়ে ছাড়া পেল ম্যানেজার

বিশেষ প্রতিবেদকঃ

আসন্ন ঈদের ছুটি সামনে নিয়ে কক্সবাজার সাগর পাড়ের হোটেল-মোটেলগুলোতে নৈরাজ্যকর পরিস্থিতি শুরু হয়েছে। ঈদের দীর্ঘ ছুটির সময়ে পর্যটকদের জন্য অগ্রিম হোটেল কক্ষ বুকিং নিতে গিয়ে শুরু হয়েছে নানা হয়রানি। এরকম নৈরাজ্যকর পরিস্থিতিকে কেন্দ্র করে সাগর পাড়ের হোটেল অভিসারের ম্যানেজার আবদুল গফুরকে মঙ্গলবার ভ্রাম্যমান আদালত ৫ হাজার টাকা অর্থ দন্ডাদেশ এবং অনাদায়ে ৪ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেছেন।

এসব বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানিয়েছেন, বছরের বিশেষ সময়ে কক্সবাজার সাগর পাড়ের হোটেল গুলোতে বেশ ভীড় জমে। এমন সুযোগকে কোন কোন অসাধু হোটেল ব্যবসায়ী টাকা আয়ের মোক্ষম সময় বলে মনে করেন। কিন্তু জেলা প্রশাসন এ বিষয়ে সজাগ রয়েছে। এরকম নৈরাজ্যকর অবস্থা কিছুতেই হতে দেবে না।

জানা গেছে, বান্দরবানের লামা উপজেলা সদরের দিপেন বড়ুয়া নামের এক ব্যক্তি এক পরিচিত বিদেশী দম্পতি পর্যটকের জন্য সাগর পাড়ের হোটেল অভিসারে একটি কক্ষ অগ্রিম ভাড়া নেন। আগামী ৩০ মে থেকে ৯ জুন পর্যন্ত ১০ দিনের জন্য ভাড়া বাবদ নগদ ২৫ হাজার টাকা গত পহেলা এপ্রিল হোটেল কর্তৃপক্ষকে রশিদমূলে আগাম পরিশোধ করা হয়।

কিন্তু বিদেশী পর্যটক দম্পতি কোন কারনে নির্ধারিত সময়ে কক্সবাজার আসতে পারছেন না। আজ মঙ্গলবার সকালে দিপেন বড়ুয়া হোটেলে এসে একথা জানিয়ে কক্ষ ভাড়ার অগ্রিম টাকা ফেরৎ চাইলে ম্যানেজার গফুর তা দিতে অস্বীকৃতি জানান। ম্যানেজার বলেন, হোটেল কক্ষ ভাড়ার অগ্রিম টাকা ফেরৎ দেয়ার নিয়ম নেই। অথচ কক্ষ ভাড়ার রশিদে উল্লেখ রয়েছে, বুকিং বাতিল করতে হলে ২৪ ঘন্টা পুর্বে কর্তৃপক্ষকে অবহিত করে বুকিংকৃত টাকার শতকরা ৭৫% টাকা ফেরত দেয়া যাবে।

হোটেল কর্তৃপক্ষের লিখিত নিয়মানুযায়ি নির্ধারিত সময়ের দীর্ঘ ৯ দিন আগে অগ্রিম বুকিংয়ের টাকা ফেরৎ চাইতে গেলে উল্টো হোটেল কর্তৃপক্ষ টাকা না দেয়ার কথা সাফ জানিয়ে দেয়ার সাথে সাথে হুমকি-ধমকিও প্রদান করে। এ বিষয়টি ট্যুরিষ্ট পুলিশকে লিখিত ভাবে জানানোর পর ঘটনাস্থলে যান ট্যুরিষ্ট পুলিশের পরিদর্শক সাকের আহমদ।

পুলিশের পরিদর্শক সাকের আহমদ জানান-‘ এ সময় হোটেল ম্যানেজার আমাকেও (পরিদর্শক) একই জবাব দেন। এক পর্যায়ে আমি (ট্যুরিষ্ট পুলিশের পরিদর্শক) চট্টগ্রামে অবস্থানরত হোটেল মালিক আবু সাঈদ চৌধুরীর সাথে বিষয়টি নিয়ে আলাপ করলে উক্ত হোটেল মালিকও উল্টো আমার (পুলিশের) উপর ক্ষীপ্ত হয়ে আপত্তিকর আচরণ করেন।’

হোটেল কক্ষ বুকিংয়ের অগ্রিম টাকা ফেরৎ না দেয়া এবং পর্যটক ও পুলিশের প্রতি আপত্তিকর অচরণের অভিযোগে ট্যুরিষ্ট পুলিশ তাৎক্ষনিক হোটেল ম্যানেজার আবদুল গফুরকে আটক করে ভ্রাম্যমান আদালতে নিয়ে যান। কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম জয় আপত্তিকর আচরণের অভিযোগে ম্যানেজারকে ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৪ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন। সেই সাথে হোটেল ভাড়ার অগ্রিম ২৫ হাজার টাকা অবিলম্বে ফেরৎ দেয়ার নির্দ্দেশ দেন।

এ বিষয়ে হোটেল মালিক আবু সাঈদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ভ্রাম্যমান আদালতের নির্দ্দেশে হোটেল কক্ষ ভাড়ার অগ্রিম ২৫ হাজার টাকা পরিশোধ করা হয়েছে। সেই সাথে হোটেল ম্যানেজারের অর্থদন্ডের ৫ হাজার টাকা ফেরৎ দিয়ে দন্ডিত ম্যানেজার গফুর ছাড়া পেয়েছেন।

ওদিকে কলাতলী সড়কের সী আলিফ নামের একটি হোটেলে সোমবার সকালে ঢাকা থেকে আসা এক দম্পতির নিকট থেকেও অতিরিক্ত কক্ষ ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। এমনকি তাও ওই দম্পতির নিকট থেকে জোর করে কমপক্ষে দুই দিনের ভাড়াও একই সাথে আদায় করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

রমজাইন্যা চোরার বিধিবাম! ধরা খেল জনতার হাতে

‘কেয়ার’ এর উদ্যোগে মহেশখালীতে দুর্যোগ ঝুঁকি হ্রাস মেলা অনুষ্ঠিত

কিডস আইটি সেন্টারের ‘আইকিউ টেস্ট ও চারুকারু প্রদর্শনী’ জমে উঠেছে

ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

২০ অক্টোবর জেলা শ্রমিক লীগের বর্ধিত জরুরী সভা আহ্বান

ত্রি-দেশীয় সম্মেলনে যোগ দিতে ৮ দিনের সফরে ভারত যাচ্ছেন সাংবাদিক নজরুল 

আন্তর্জাতিক কনফারেন্স শেষে ইফা’য় সৌজন্য সাক্ষাত করলেন মাওলানা সিরাজুল ইসলাম

পিএমখালীতে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়

লোহাগাড়ায় চোলাই মদসহ মহিলা আটক

সদরের ইসলামপুরে চিংড়ি ঘের দখলঃ গুলি বর্ষন, আহত ৪

রত্নাপালং যুদ্ধে আতংকের ক্ষতিটুকুন যেন হয় মোর উত্তরাধিকার!

সুপারী চোরদের গোপন বৈঠক!

প্রথমার ৬ দিন ব্যাপী বইমেলা, মিলছে সর্বোচ্চ ৬০% ছাড়ে বই

মিস ইউনিভার্স বাংলাদেশের ক্রাউন পরাবেন ভারতের সুস্মিতা সেন

উখিয়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন

ল্যাপটপ কোলে নিয়ে কাজ করলে হারাতে পারেন পুরুষত্ব

কক্সবাজার এলএ শাখায় দালালি করতে গিয়ে ধরা, খোরশেদসহ ৫ জনের সাজা

মিয়ানমারের কাছে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর

বদরখালীতে জেলে পরিবারের মাঝে ভিজিএফের চাউল বিতরণ