হাফিজুল ইসলাম চৌধুরী :
পাহাড়ী জনপদের জন্য আয়োজনটা বড়! বিকেল থেকেই উপজেলা পরিষদ চত্তরে অসংখ্য মানুষ। আশপাশ থেকে নানা শ্রেণির মানুষ এসে জড়ো হন ইফতারের জন্য। এসেছেন উপজেলার বাইরে থেকেও। রাস্তার মুসাফির থেকে শুরু করে সমাজের শীর্ষস্থানীয় ব্যক্তিরাও শামিল এখানে।

দল বেঁধে একেকটি বৃত্তাকারে বসে আছে। ইফতারের সময় যত এগিয়ে আসে, বৃত্তের সংখ্যা আর রোজাদারের সংখ্যাও তত বাড়ছে, আর সেই সঙ্গে ছিল স্বেচ্ছাসেবকদের তৎপরতা। দোয়া-দরুদ পড়ছেন সবাই। অপেক্ষা ইফতারের সময়ের জন্য। উপজেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা ইফতারি বিলি-বণ্টন করছেন। এসব তদারকি করছেন খোদ উপজেলা পরিষদ চেয়ারম্যান।

২০মে (সোমবার) পবিত্র রমজানের ১৪তম দিনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে দেখা গেল এমন চিত্র। পাঁচ শতাধিক মানুষ সোমবার এখানে ইফতার করেছেন। মূলত সারা দিন রোজা রাখার পর মাগরিবের আজানের মুহূর্তে এখানে ধনী-গরিবের ভেদাভেদের দেয়ালটি ভেঙে গেছে। এদিন রমজানে মাসআলা মাসায়েল সম্পর্কে আলোচনা ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা ফরিদুল আলম।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.শফিউল্লাহ অানুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার দিনেই নিজ উদ্যোগে এই ইফতারের আয়োজন করেন। তিনি আবার উপজেলা আওয়ামী লীগেরও সভাপতি।

আয়োজনে নানা শ্রেণির মানুষের সঙ্গে এককাতারে শামিল হন- নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন, সদ্য সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামাল উদ্দিন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, পার্বত্য বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক, থানার ওসি মো.আনোয়ার হোসেন, উপজেলা প্রকৌশলি তোফাজ্জেল হোসেন, নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, নারী ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, প্রেসক্লাব প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, বাইশারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গির আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মার্মা, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো.হাবিবুল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •