সিবিএন ডেস্ক : কক্সবাজার সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেছেন, ৬৫ দিন সমুদ্রে মাছ ধরা বন্ধের সরকারী নিষেধাজ্ঞার কারণে দিশেহারা হয়ে পড়েছে সমুদ্র অঞ্চলের জেলেরা। দীর্ঘ দুইমাস যদি তাদের একমাত্র জীবিকা মাছ ধরা চালিয়ে যেতে না পারে তাহলে জেলেপল্লীসহ সংশ্লিষ্ট সকল পেশাজীবির পরিস্হিতি ভয়াবহ আকার ধারণ করবে। তিনি অবিলম্ভে মাছ ধরা বন্ধকালীন সময়ে জেলে ও মৎস্য ব্যবসায়ীদের জীবন যাপন স্বাভাবিক রাখতে পর্যাপ্ত ত্রান সহযোগিতা প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

গতকাল সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবি দল কক্সবাজার জেলার নব-গঠিত আহবায়ক কমিটির প্রথম সভা ও সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লুৎফুর রহমান কাজল উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা মৎস্যজীবি দলের আহবায়ক সাবেক কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুলের সভাপতিত্বে ও সদস্য সচিব মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন, যুগ্ম-আহবায়ক যথাক্রমে- শাহাব উদ্দিন চৌধুরী, ম. হুমায়ুন কবীর লেদু, হাজী ছৈয়দ আলম, জাফর আলম হেলালী, রিদুয়ান ছিদ্দিকী, জাহাঙ্গীর আলম সিকদার, আবু তাহের, হারুন উর রশীদ, মাস্টার কবির আহমদ, শামশুল আলম মেম্বার, মোহাম্মদ তৈয়ব ও সদস্য জিয়াউল হক, আব্দুল আজিজ প্রমুখ।

সভায় আগামী ২৬ মে সকাল ১১ টায় কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় সম্মুখে সমুদ্রে মাছ ধরা বন্ধকালীন সময়ে জেলেসহ সংশ্লিষ্ট ব্যাবসায়ীদের পর্যাপ্ত সরকারী ত্রান সহায়তা প্রদানের দাবিতে মানব বন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়। উক্ত কর্মসূচীতে সবাইকে যথাসময়ে উপস্হিত থাকার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দরা।