জে.জাহেদ, চট্টগ্রাম :

নগরীতে জলজ্যান্ত একটি বড় পিকআপ গাড়ি চুরি করে নিয়ে যাওয়ার সময় অভিনব এক যুবক চোর কে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুহাম্মদ মুহসীন।

১৮ মে রাত অনুমান ২টার সময় কোতোয়ালী থানাধীন বিআরটিসি ফলমন্ডিস্থ বসুধা বিল্ডার্স এর সামনে থেকে তাকে আটক পুলিশ।

গ্রেফতারকৃত আসামী হলেন ১। মোঃ আলমগীর হোসেন প্রঃ আলম (২৬), পিতা-আব্দুর রশিদ, মাতা-শাহনাজ বেগম, গ্রাম-সৈয়দ বাড়ী, রাজারহাট ইউপি, ৮নং ওয়ার্ড, থানা-রাঙ্গুনিয়া, জেলা-চট্টগ্রাম।

আসামী একজন পেশাদার চোর। সে দীর্ঘদিন ধরে চুরি পেশায় জড়িত। যেকোন গাড়ীর চাকা, ব্যাটারী নিমিষেই সে চুরি করে নিজের আয়ত্বে নিতে পারে।

ঘটনা সুত্রে জানা যায়, ১৮ মে রাত ২টার সময় কোতোয়ালী থানাধীন তিন পুলের মাথা গোলাম রসূল মার্কেট এর সামনে পাকা রাস্তার উপর ভাড়ার জন্য অপেক্ষা করে ড্রাইভার তৌহিদুল ইসলাম। মোঃ সুমন (২৪) কেরানী হাট যাওয়ার জন্য বাদীর চালিত পিকআপ চট্টমেট্টো-১১-৭২৫১ গাড়ীটি ভাড়া করে। গাড়ীতে উঠে মালামাল নেওয়ার জন্য কোতোয়ালী থানাধীন বিআরটিসি ফলমন্ডিতে যাওয়ার জন্য বলে। কথা মতো ড্রাইভার বিআরটিসি বসুধা বির্ল্ডাস বিল্ডিং এর সামনে গাড়ী পার্কিং করে রেখে সুমনের সাথে যাওয়ার জন্য বলে।

ড্রাইভার ও সরল বিশ্বাসে মালামাল আনার জন্য গেলে মালামাল ভ্যান গাড়ীতে ওঠানোর কথা জানায় এবং ড্রাইভারকে একটু পান খেয়ে আসার কথা বলে স্থান ত্যাগ করে কৌশলে পুনরায় পিকআপে যায়। এমনকি গাড়ীতে থাকা সহকারী শফি আলম (১৬) কে সময় সিগারেট আনার জন্য দোকানে পাঠিয়ে পরক্ষণে পিকআপ চট্টমেট্টো-১১-৭২৫১ গাড়ীটি চুরি করে নিয়ে যেতে থাকে।

পিকআপ নিয়ে পালিয়ে যাওয়ার সময় বাদীর সহকারী শফি আলম (১৬) দেখতে পেয়ে চিৎকার করলে আশেপাশের লোকজন ও টহল পুলিশ টিমের এএসআই শহিদুল ইসলাম মোল্লা ও তার ফোর্স দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীকে আটক করেন।

টহল পুলিশের জিজ্ঞাসাবাদে আসামী তার নাম ঠিকানা প্রকাশ সহ ঘটনাস্থল হতে পিকআপ চট্টমেট্টো-১১-৭২৫১ গাড়ীটি চুরি করে নিয়ে নেওয়ার চেষ্টার কথা স্বীকার করে।

ড্রাইভার তৌহিদুল ইসলাম বাদি হয়ে আসামীদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় চুরি চেষ্টা করার অপরাধে দঃ বিঃ আইনে ১টি মামলা রুজু করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুহাম্মদ মুহসীন জানান, গ্রেফতারকৃত আসামী বিভিন্ন ড্রাইভারদের সাথে প্রথমে সখ্যতা গড়ে তোলে। সেই সখ্যতার সুযোগ নিয়ে কৌশলে গাড়ী, গাড়ির চাকা, ব্যাটারী ও মোবাইল ফোন চুরি করে নিয়ে যেত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •