মোহাম্মদ হোসেন,হাটহাজারী :

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারের শুক্রবার (১৭ মে) সকাল সাড়ে ১১টার দিকে এক অভিযান চালিয়ে একটি ভেজাল পণ্যের কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমান আদালত। সরকারহাট বাজারের উত্তর পশ্চিমে জগন্নাত বাড়ির রোড এলাকায় গোড়া কারখানা ভেজাল পণ্য প্যাকেটজাত করার সময় অভিযান চালিয়ে এক শত কেজি ভেজাল নিম্নমানের চা-পাতা ও মসল্লা জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট(ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন জানায়, ২০ টি পণ্য উৎপাদন প্যাকেটজাত করা হচ্ছিল। এ সব পণ্য সামগ্রীতে বিদেশি লোগো ও ব্র্যান্ড লাগিয়ে ব্যবসার নামে প্রতারণা করায় পণ্য গুলো জব্দ করা হয়। এ সময় কারখানায কাউকে পাওয়া যায়নি।

উল্লেখ্য থাকে যে, মঙ্গলবার (১৪ মে) হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়ন থেকে নকল ভেজাল চা পাতা ও মসল্লাসহ নানা রকমের পণ্য সামগ্রী জব্দ করেছে উপজেলা প্রশাসন।

সেখান থেকে প্রায় এক টন ভেজাল, নকল নিম্নমানের চা পাতা,মসলা জব্দ করেন। প্রায় ৮ ফুট বাই ১৫ ফুট আয়তনের একটি ছোট্ট রুমে দেশি বিদেশি প্রায় ২৮ টি পণ্য উৎপাদন এবং প্যাকেটজাত করা হচ্ছিল সিলন চা,মির্জাপুর চা,রাধুনি সরিষা তেল,রাধুনি হালিম মিক্সড রাধুনি পায়েস মিক্সড সহ বিদেশি নানান ব্রান্ডের নকল পণ্য। এ ছাড়াও কারখানায়,নানান কেমিকেল দিয়ে বানানো হচ্ছিল ট্যাং আদলে ড্রিংক,৫ আইটেমের ঘি। অভিযান কারে কারখানায় কাউকে পাওয়া যায়নি।