সিবিএন : কক্সবাজার সিটি কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৬ মে  কলেজ মিলনায়তনে অনুস্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী ।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সিটি কলেজ অধ্যক্ষ ক্য থিং অং বলেন , পবিত্র রমজান সংযম সাধনার মাস। কিন্তু সংযমের শিক্ষাটা নিজেদের জীবনে প্রতিফলন ঘটাইনা বলে সমাজে দুর্দশার সৃষ্টি হয়। রমজান মাস এলেই কিছু অতি মুনাফালোভী মানুষ জিনিস পত্রের দাম বাড়িয়ে দেয়।তাদের জীবনে রমজানের তাৎপর্য পৌছে নাই।  সমাজে এ দুর্দশা লাঘবে শিক্ষার্থীদের ধর্মীয় জ্ঞানচর্চারও প্রয়োজন আছে। তিনি নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক, কক্সবাজার সাহিত্য একাডেমী ও ইতিহাস গবেষণা পরিষদের সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম ,কক্সবাজার সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন ,বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. নাসির উদ্দিন , অধ্যাপক জসিম উদ্দিন ,অধ্যাপক আনোয়ার জাহিদ, অধ্যাপক সাইফুদ্দিন আজাদ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগীয় শিক্ষার্থী আবদুল মান্নান রানা । পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শিক্ষার্থী জসিম উদ্দিন।

অনুষ্ঠানে বিভাগীয় ছাত্র কল্যাণ তহবিল থেকে ১০জন গরীব মেধাবী  ছাত্রছাত্রীকে  আর্থিক সহযোগিতা প্রদান করা হয় । এছাড়াও ‘কোরান সুন্নাহ ও বিজ্ঞানের আলোকে রমজানের তাৎপর্য’ শীর্যক বক্তৃতা প্রতিযোগিতায় শিক্ষার্থী রুহুল আমিন , জসিম উদ্দিন , তৌহিদুল ইসলাম আরজু  যথাক্রমে ১ম,২য় ও ৩য় পুরস্কার লাভ করেন।