আবুল কালাম,চট্টগ্রাম :

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ও নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন বলেন যারা ভেজাল খাদ্য উৎপাদনকারী, মাদক ব্যাবসাই, ধর্ষণকারী ও জঙ্গি সম্পৃক্ততাকারী এদের কাউকে কোন প্রকার সহযোগীতা এবং আইনি পরামর্শ ও সহায়তা না দেওয়ার জন্য আহবান জানিয়ে তিনি আরও বলেন, দেশজুড়ে প্রায় সাড়ে তিন লাখ মানুষ নানাভাবে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। বর্তমান দেশে মাদকাসক্তদের সংখ্যা কমপক্ষে প্রায় ৫০ লাখ। কিছুদিন আগেও যারা ফেনসিডিলে আসক্ত ছিল তাদের অধিকাংশই এখন ইয়াবা আসক্ত।

বুধবার (১৫ মে) দুপুরের দিকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সুজন আরও বলেন সম্প্রতি ইয়াবা আমাদের দেশের তরুন যুব সমাজকে গ্রাস করেছে। প্রতিদিন যেমন ইয়াবা ধরা হচ্ছে তেমনি প্রতিদিন হাজার হাজার পিস ইয়াবা তরুনরা গ্রহণ করছে। বর্তমানে আইন শৃংখলা বাহিনী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, সাধারণ সম্পাদক আইয়ুব খান, মো. ইলিয়াছ, মো. কামাল মেম্বার, আব্দুর রহমান মিয়া, ইসহাক চৌধুরী, হোসেন কোম্পানি, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, এজাহারুল হক, মোসাদ্দেক হোসেন বাহাদুর, নাছির উদ্দিন, মো. শাহজাহান, জাহেদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, রকিবুল আলম সাজ্জী, মো. ওয়াসিম, মোজাম্মেল হক সুমন, শিশির কান্তি বল, শেখ সরওয়ার্দী এলিন, মনিরুল হক মুন্না, হাসান মুরাদ, আব্দুল মাবুদ আসিফ, সাফায়েত হৃদয়, জোবায়েদুল ইসলাম ফাহিম, রিয়েল দত্ত সহ আরও অনেকে।