‘চকরিয়ার এসিল্যান্ডের অবিলম্বে প্রত্যাহার ও সাংবাদিক নাজেহালের বিচার চাই’

বার্তা পরিবেশক:

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত কর্তৃক সিনিয়র সাংবাদিক বিএম হাবিব উল্লাহর সাথে অসাধাচরণ ও নাজেহাল করার প্রতিবাদে কর্মরত সাংবাদিকদের এক যৌথ সভা ১৪ মে সন্ধ্যা ৭টায় পৌর শহরের অভিজাত রেষ্টুরেন্ট ধাঁনসিড়ি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক ও যৌথ সংগঠনের প্রধান সমন্বয়কারী জাকের উল্লাহ চকোরী।

সভায় বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, সাংবাদিক যথাক্রমে বশির আল মামুন (মানবকণ্ঠ/দি ক্রাইম), মিজবাউল হক ভোরের কাগজ/চট্টগ্রাম মঞ্চ ও দৈনিক কক্সবাজার), মনজুর আলম (যায়যায়দিন), এম মোস্তফা কামাল (কালবেলা), আবদুল মতিন চৌধুরী (জনতা), জহিরুল আলম সাগর (আমাদের কক্সবাজার), মোহাম্মদ উল্লাহ চৌধুরী (আমার সংবাদ/ইনানী), মোহাম্মদ জাহেদ (বাংলাদেশ বেতার), এসএম হান্নান শাহ (সকালের সময়/দেশবিদেশ), অলি উল্লাহ রনি (খবরপত্র/আজকের কক্সবাজার), শাহ জালাল শাাহেদ (সংগ্রাম), ফেরদৌস ওয়াহিদ (রূপালী সৈকত), মো: রিদুয়ানুল হক (বাংলাদেশ সমাচার), এম নুরুদ্দোজা জনি (ভোরের দর্পন), আবদুল করিম বিটু (বাংলাদেশের খবর), সাঈদী আকবর ফয়সাল (আলোকিত উখিয়া), আবুল মনছুর মো: মহসিন (আলোকিত সকাল), নাজমুল সাঈদ সোহেল (প্রতিদিনের সংবাদ)সহ কর্মরত সংবাদকর্মীরা।

সভায় এসিল্যান্ডের হাতে নাজেহালকৃত সাংবাদিক ডেইলি নিউ নেশন এর চকরিয়া প্রতিনিধি ও দৈনিক আমাদের বাংলা ও দৈনিক আমাদের চট্টগ্রাম এর কক্সবাজার জেলা প্রতিনিধি এবং অনলাইন পত্রিকা আলোকিত চকোরিয়া ডট কমের সম্পাদক ও প্রকাশক বিএম হাবিব উল্লাহ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, তিনি ইতিমধ্যে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এতে তিনি জানিয়েছেন, চকরিয়া এসিল্যান্ড অফিসের সহকারী তপন কান্তি পালের বদলী জনিত কারণে চকরিয়া জেলা প্রশাসকের আদেশ ৩ মাসেও কার্যকর হয়নি শিরোনামে সংবাদটি পত্রিকায় ও বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত হয়। ওই সংবাদের ফলোআপ করতে গত ৯ মে বিকাল ২:৩০ ঘটিকায় তিনি (সাংবাদিক হাবিব) এসিল্যান্ড অফিসে গেলে অফিসের সহকারী তপন কান্তি পাল ঘণ্টারও বেশি সময় ধরে এসিল্যান্ডের সাথে আলাপরত থাকায় তিনি অপেক্ষামান থাকেন। বিকাল সাড়ে ৩টা নাগাদ এসিল্যান্ড ক্ষেপে গিয়ে তার অফিস কক্ষ থেকে বের হয়ে তাকে (হাবিব) উদ্দেশ্য করে সেবা নিতে আসা জনতার সামনে “বালের সাংবাদিক”সহ ইত্যাদী অকথ্য ভাষায় দুর্ব্যাবহার করতে থাকেন। ওই সময় এসিল্যান্ড পরিকল্পিতভাবেই সাংবাদিককে হেনস্থা করার চেষ্টা করেন। এমনকি পরবর্তীতে তার অফিসে কোন নিউজ সংগ্রহ করতে গেলে তার নির্বাহী ম্যাজিষ্ট্রেসি ক্ষমতার অপব্যবহার করে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে (সাংবাদিক হাবিব) সাজা দেওয়ারও হুমকি দেন।

এদিকে চকরিয়ার কর্মরত সাংবাদিকদের অনুষ্ঠিত যৌথ সভায় ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভায় সাংবাদিকরা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবিলম্বে অসাধাচারণকারী এসিল্যান্ড খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের শাস্তিমূলক প্রত্যাহারসহ সাংবাদিক নাজেহালের ন্যায় বিচার কামনা করেন।

সর্বশেষ সংবাদ

হেলালুদ্দিন আহমদের মায়ের ইন্তেকাল, শনিবার বাদে আছর জানাজা

শাহ সুফি নুরুল আমিন (রহঃ) চিশতিয়া হেফজখানা ও এতিমখানা পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত

ঈদগাঁও ভাদীতলা-শিয়াপাড়া যাতায়াত সড়কের মরণ দশা: জনদূর্ভোগ চরমে

‘শেখ হাসিনা মানবসেবা ও মানবিক সমাজ প্রতিষ্ঠায় নিরলস প্রয়াস চালাচ্ছেন’

এডঃ অনিল বড়ুয়ার মাতার মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

মগনামায় এক কিলোমিটার সড়ক সংস্কারে দুঃখ ঘুচলো হাজার শিক্ষার্থীর

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৭

লেখালেখিতে আগ্রহী ১০৩ তরুণ-তরুণী

পর্যটন ও শুটিং স্পট বরিশালের ৩০ গোডাউন

প্রেমের টানে বাংলাদেশে ঘর বাঁধলেন ইন্দোনেশিয়ান তরুণী

কমবার সম্পাদক উত্তম পালের মা লক্ষ্মী রাণী পালের পরলোক গমন, শোক

কমতে শুরু করেছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ সৌদি আরব, অনাহারের হুমকিতে লাখ লাখ ইয়েমেনি

উন্নয়ন ও মুনাফার বলি ‘পৃথিবীর ফুসফুস’ অ্যামাজন

গণহত্যার স্পষ্ট আলামত, মিয়ানমারকে বিচারের মুখোমুখি করতে তৎপর জাতিসংঘ

কাশ্মিরে একদিকে বিক্ষোভের ঘোষণা, অন্যদিকে কারফিউ জারি

রোহিঙ্গা সমস্যায় মিয়ানমারের দায়বদ্ধতা নিশ্চিতে তিন মেকানিজম

জেলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদযাপন

চকরিয়ায় চারদিনব্যাপী জন্মাষ্টমীর অনুষ্ঠান শুরু

বাঘাইছড়িতে সেনা টহলগাড়ী লক্ষ্য করে গুলি : পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত , ২ আগ্নেয়াস্ত্র উদ্ধার