ডিজিটাল আইনে কবি হেনরি স্বপন গ্রেফতার

ডেস্ক নিউজ:
ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বরিশালের কবি ও মুক্তমনা লেখক হেনরি স্বপনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা ২টার দিকে নগরীর নবগ্রাম রোডের গোল পুকুর সংলগ্ন বাসভবন থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লেকা বেলি গোমেজের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেনরি স্বপনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক আল মামুন।

হেরনি স্বপন জানান, মঙ্গলবার বেলা ২টার দিকে কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক আল মামুন, হাসান, ও রাকিবসহ চারজন পুলিশ কর্মকর্তা সাদা পোশাকে আমার বাসায় আসেন।

ওই চার পুলিশ কর্মকর্তা কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলামের বরাত দিয়ে আমাকে বলেন, ‘স্যার আপনাকে যেতে বলেছেন। এরপরই সাদা পোশাকে থাকা ওই চার পুলিশ মোটরসাইকেলে করে আমাকে থানায় না নিয়ে সরাসরি নিয়ে যান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায়। বিকেলে আমাকে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের নির্দেশে আমাকে কারাগারে পাঠানো হয়।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে লেখালেখির মাধ্যমে খ্রিষ্টান ধর্মের অনুভূতিতে আঘাত হানার অভিযোগে কবি হেনরি স্বপনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে।

কবি হেনরি স্বপনের স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে লেখনির মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি, অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার রয়েছেন হেনরি স্বপন। লেখনির সাহসিকতায় আলোচনায় আসেন তিনি। এরপর থেকেই ঘনিষ্ঠজনদের একটি মহল তার বিরোধিতা করে আসছিল। খ্রিষ্টান সম্প্রদায়ের সঙ্গে হেনরি স্বপনের বিরোধ অনেকদিনের। এ কারণে আক্রোশ থেকে তাকে গ্রেফতার করানো হয়েছে। এর আগে ১১ মে শনিবার রাতে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত হেনরি স্বপনের বরিশাল নগরীর বাসভবনে গিয়ে প্রাণনাশের হুমকি দেয়। এ সময় তারা বরিশাল ত্যাগেরও হুমকি দিয়েছিল। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছিলেন হেনরি স্বপন।

সর্বশেষ সংবাদ

দিল্লি থেকে উচ্চ পর্যায়ের সফর আশা করছে ঢাকা

পেটের ভেতরে করে ইয়াবা পাচার করছে রোহিঙ্গারা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিএইচটিএম বিভাগের ইফতার মাহফিল

চ্যালেঞ্জের মুখোমুখি সাংবাদিকতা, কোণঠাসাও

ধর্ষণ: বেশি শিকার শিশুরা

মোদিকে বিএনপির অভিনন্দন

হালিম প্রতারণা !

শিক্ষক সমাজের জীবন্ত আদর্শ ও শিক্ষাগুরু কবি আফজল আহমদ বি.এ

কোনাখালী শতাধিক ভূমিহীন পরিবার পাচ্ছেন কৃষি খাসজমি

লংগদুতে মায়ের বকুনি সহ্য করতে নাপেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাঙ্গালী পাঠান আর নেই

মাতামুহুরী সেতু আবারো ভাঙনে জনদুর্ভোগ চরমে

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ

কক্সবাজার কারাগার থেকে ইয়াবা উদ্ধার

স্থানীয়রাও সমপরিমাণ সহায়তা পাবে : দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

কুতুবদিয়া উপজেলা নির্বাচন ১৩ জুন: নিষ্পত্তি হয়নি চেয়ারম্যান পদের রুল

হোপ ফাউন্ডেশনের ‘আন্তর্জাতিক ফিস্টুলা নির্মূল দিবস উৎযাপন

খুরুশ্কুল ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কর্ণফুলী নদীতে পাথরবোঝাই ‘সী-ক্রাউন’ জাহাজ ডুবি

লামায় অন্ত:স্বত্তা নারীকে মারধর : শিক্ষিকাসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা