এম আবুহেনা সাগর, ঈদগাঁও :

কক্সবাজার সদরের নবনির্মিত ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিস ভবনে ফাটল দেখা দিয়েছে। এতে করে ভূমিকম্পে যেকোন মুহূর্তে দুর্ঘটনার আশংকা প্রকাশ করেন ভূমি সেবা নিতে আসা লোকজন।

২০১৩ সালের ২৮শে জানুয়ারী এই নবনির্মিত ভূমি অফিসের ভবনটি উদ্বোধন করে ছিলেন তৎকালীন জেলা প্রসাশক মো: রুহুল আমিন। কিন্তু দু:খজনক হলেও সত্য যে,ভবনটি নির্মানের ছয় বছর পার হতে না হতেই ঐ ভূমি অফিসের রেকর্ডপত্রের কক্ষ আর টয়লেটে বড় আকারের ফাটল সৃষ্টি হয়েছে। ভবনটি ধ্বসে বা ভেঙ্গে গিয়ে অফিসের ষ্টাফসহ বৃহত্তর এলাকা থেকে ভূমির কাজে সেবা নিতে আসা লোকজন প্রানহানীর আশংকা করেন। ভবনটি বর্তমানে ঝুঁকিপূণ। এ অফিসে ১৯৬৭ সাল থেকে অদ্যবধি পর্যন্ত বহু মূল্যবান রেকর্ডপত্র আছে বলে জানা গেছে।

সচেতন মহলের মতে, ভবন  ঠিকাদার নির্মানের কাজে ব্যবহৃত জিনিস পত্র টেকসই ও গুনগতমান সম্পন্ন না দিয়ে নিন্মমান জিনিস দিয়ে কাজ করার ফলে এহেন অবস্থার সৃষ্টি।

ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিসের সরকারী অফিস সহায়ক মো: ছৈয়দ নুর এ প্রতিবেদককে জানান,দীর্ঘবছর ধরে ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। আমরা যারা অফিস ষ্টাফ প্রতিনিয়ত সাধারন মানুষকে ভূমি সেবা দিয়ে যাচ্ছি, চরম আতংকের মধ্যে রয়েছি।

উল্লেখ্য, এই ইউনিয়ন ভূমি অফিসে সেবা নিতে চৌফলদন্ডী,ভারুয়াখালী,পোকখালী,ইসলামপুর জালালাবাদ,ইসলামবাদ,ঈদগাঁওর প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে লোকজন আসে।