cbn  

সংবাদ বিজ্ঞপ্তি:
আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম চাকমারকুল, রামুর শিক্ষক মাওলানা আবদুর রাজ্জাককে প্রতিষ্ঠানের নিয়ম শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে সাময়িক অব্যাহতি প্রদান করেছে কর্তৃপক্ষ।
গত ৭ মে মাদরাসার পক্ষে মুহতামিম মাওলানা সিরাজুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশ সুত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

অফিস আদেশ হুবহু তুলে ধরা হলো:
উপরোক্ত বিষয়ের আলোকে জানানো যাচ্ছে যে, তার বিরুদ্ধে একই সাথে একাধিক প্রতিষ্ঠানে শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে কর্মরত থাকা, বিনানুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকা সহ প্রতিষ্ঠানের শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

১। তিনি অত্র প্রতিষ্ঠানে শিক্ষকতার পাশাপাশী চাকমারকুল সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন উম্মাহাতুল মু’মিনিন বালিকা মাদ্রাসার সুপার ও কক্সবাজার সিটি কলেজ সংলগ্ন সাহিত্যিকা পল্লির আল ফারুক ইসলামিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার প্রধান হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

২। একই সাথে একাধিক প্রতিষ্ঠানের প্রধান হওয়ায় তার নামে বরাদ্ধকৃত শ্রেণী পাঠ দানে অনুপস্থিতি সহ ইচ্ছা মত মাদ্রাসায় এসে দায় সারা দায়িত্ব পালন ও তৎকর্তৃক কৃত অপরাধ ঢাকা দেওয়ার অসৎ উদ্দেশ্যে ছাত্র-শিক্ষকের মধ্যে গ্রুপিং সৃষ্টি করে শান্ত পরিবেশকে অশান্ত করার অপচেষ্টায় রত রয়েছেন।

৩। তাকে বারবার শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপ ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব পালন থেকে বিরত থাকার জন্য তাগিদ দেওয়া সত্তেও তার আচরণগত কোন পরিবর্তন না হওয়ায় অধিকন্তু তিনি মাদ্রাসা সংলগ্ন কলঘর বাজারস্থ জনাব জালাল আহমদের বাড়ীতে মাদ্রাসার স্বার্থ বিরোধি ষড়যন্ত্রমূলক বৈঠক করা ও স্বঘোষিত মুহতামিম দাবি করে মাদ্রাসার ফটকে তালা লাগিয়ে মাদ্রাসার স্বাভাবিক কার্যক্রমে বাধা গ্রস্থ করায় দস্তুরুল মাদারিস আল ইসলামিয়্যাহ আল আহলিয়্যাহ বাংলাদেশ তথা কওমী মাদ্রাসার সংবিধানের ১৮ (ঙ) ধারায় প্রদত্ত মুহতামিমের ক্ষমতা বলে ২৬ (গ) এর ৩ ও ৪ উপধারা মোতাবেক ০৭/০৫/১৯ইং তারিখ অত্র মাদ্রাসার শিক্ষক পদ হতে সাময়িক অব্যাহতি প্রদান করা হল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •