cbn  

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ২৭ হাজার ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ এবং উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুক্রবার (১০ মে) সকাল ১০টায় উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন এ শিক্ষা সামগ্রী বিতরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মো.কামাল হোসেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনষ্ঠিত এ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.আমিন আল পারভেজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ্ব জাফর আলম বলেন, দেশে শিক্ষার প্রসারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষার প্রসারে সরকার সুবিধা বঞ্চিত শিশুদের জন্য মিড ডে মিল চালুসহ নানা প্রকল্প গ্রহণ করেছেন। ফলে আজ প্রাথমিক স্থরের শিক্ষার্থীরা দিনদিন স্কুলমুখি হচ্ছে। দেশকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই বলেও জানান তিনি।

এছাড়া অনুষ্ঠানে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আতিক উল্লাহ ছাড়াও উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স ও শিক্ষা উপকরণ এবং উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ আলহাজ্ব জাফর আলম, জেলা প্রশাসক (ডিসি) মো.কামাল হোসেন ও অন্যান্য অতিথিরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •