মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের কামাল উদ্দীনসহ আন্ত বিভাগীয় সিএনজি গাড়ী ও মোটরসাইকেল চোর চক্রের চার সদস্যকে গত ৯ মে  চট্টগ্রাম নগর, কক্সবাজারের ঈদগাঁও ইসলাম পুর ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকায় অভিযান চালিয়ে  চোরাই ৬ টি গাড়ীসহ গ্রেফতার করেন চট্টগ্রামের বাকলিয়া থানা পুলিশ।

থানা সূত্রে জানা যায়, গ্রেফতার চার গাড়ী চোরকে জিজ্ঞাসবাদ শেষে শুক্রবার (১০ মে) আদালতে প্রেরণ করেছেন পুলিশ। তারা হলেন কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর এলাকার মোঃ শফির ছেলে আমানুল হক প্রকাশ ইমন (২৩), একই এলাকার নুরুল আমিনের ছেলে মোঃ শাহজাহান (২২), রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দোছড়ি গ্রামের মাষ্টার মোঃ শাহ আলমের ছেলে মোঃ কামাল উদ্দিন (৩৫) ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ চৌধুরীপাড়া এলাকার ফজল কবিরের ছেলে মোঃ নাছির উদ্দীন (২৮)।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নেজাম উদ্দিন সংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চোরাই চারটি মোটরসাইকেল ও দুইটি সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

ঐদিন  মোঃ নাছিরকে একটি চোরাই মোটরসাইকেলসহ শাহ আমানত সেতু এলাকা থেকে প্রথমে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে আমানুল হক প্রকাশ ইমন ও শাহজাহানকে কক্সবাজারের ঈদগাঁও এলাকা থেকে এবং কামাল উদ্দিনকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরো জানান, মাত্র ৭৮ সেকেন্ডের ভেতরে যেকোনো তালা ভেঙে মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সা চুরি করতে সক্ষম এ চক্রের সদস্যরা।

স্থানীয় একটি সূত্রে জানান চট্টগ্রাম নগর থেকে চুরি করে এসব মোটরসাইকেল তারা নিয়ে যান গ্রাম এলাকায়। আবার গ্রাম থেকে শহরে।গাড়ির নম্বর, ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে এসব চোরাই গাড়ি সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি করে দেয় চক্রটি।