cbn  

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার শহরের বড় বাজারস্থ কয়েকটি শপিং মল ও ব্যবসায় প্রতিষ্ঠানে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে আদায়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকির নেতত্বে ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার (৯ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী মোবাইল কোর্ট মামলা নং-২৯/২০১৯ মূলে শহরের পেশকার পাড়ার মোহাম্মদ ইব্রাহিমকে সেবার মূল্য তালিকা সংরক্ষণ না করা ও অবৈধভাবে রাস্তার উপর পণ্য রাখায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় মামলা নম্বর-৩০/২০১৯ মূলে পেশকার পাড়ার কামাল হোসেনকে ধার্য্যকৃত মূল্যের চাইতে অতিরিক্ত মূল্য আদায় করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। একই আইনের ৪০ ও ৪৩ ধারায় মামলা নম্বর-৩১/২০১৯ মূলে আইবিপি রোড এর ছৈয়দ সাহেদ উদ্দিনকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে আদায় ও অবৈধভাবে অনুমোদনবিহীন লেভেলবিহীন খেজুর প্যাকেটজাতকরণ এবং বিএসটিআই অনুমোদনবিহীন থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারামতে মামলা নম্বর-৩২/২০১৯ ছালাম মার্কেট এর শাকিব বস্ত্র বিতান এর সত্বাধিকারী মো. সেলিমকে নির্ধারিত মূল্য তালিকা টাঙ্গানো না থাকা, অধিক মূল্যে মালামাল বিক্রয় করা ও বিক্রয়যোগ্য পণ্যের মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ও ৫৩ ধারামতে মামলা নম্বর-৩৩/২০১৯ মূলে মেগামার্ট এর স্বত্বাধিকারী জহিরুল ইসলামকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য আদায় করা, অবহেলা দ্বারা সেবাগ্রহীতার অর্থহানি এবং বিক্রয়যোগ্য মূল্যের ভাউচার না থাকায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯ ও ৫৩ ধারামতে মামলা নম্বর-৩৪/২০১৯ মূলে সানা ক্লথিং স্টোর এর স্বত্বাধিকারী মোক্তার আহম্মদকে অবহেলার দ্বারা সেবা গ্রহীতার অর্থহানি এবং সঠিকভাবে ক্রয় মূল্য ও বিক্রয়মূল্য প্রদর্শন না করায় এবং মূল্য তালিকা না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত চলাকালে জেলা মার্কেটিং অফিসার, জেলা স্যানিটারী পরিদর্শক, আনসার ও পুলিশ ফোর্স এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •