শাহীন মাহমুদ রাসেল

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কক্সবাজার সিটি কলেজের এক শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে মাসুদ (২৫) নামে এক বখাটে। ৪ মে রাত ৯টার দিকে রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের উমখালী কাজী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ওই বখাটেসহ ১০/১২ জনের একটি দল তাকে উপর্যুপুরি ছুরিকাঘাত ও দা দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। সে ওই এলাকার মনির আহাম্মদের ছেলে।

পরে তার বন্ধু ও স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত ওই শিক্ষার্থীর নাম মোশাররফ হোসেন। সে কক্সবাজার সিটি কলেজের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র। সে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া বাজার পাড়া এলাকার হাজী ছলিম উল্লাহর ছেলে।

আহত শিক্ষার্থীর ভাই হোসাইন জানান, গত কয়েকমাস আগে সকালে তার দুই বান্ধবী পরীক্ষা দিতে যাচ্ছিল। পথিমধ্যে খরুলিয়া ঘাটপাড়া পৌঁছালে বখাটে মাসুম তাদের উত্ত্যক্ত করতে থাকে। উত্যক্তের প্রতিবাদে কথা কাটাকাটি হয়েছিল মোশাররফ ও বখাটে মাসুদের। গতকাল সন্ধ্যায় মোশাররফ ও তার বন্ধুরা মিলে মিঠাছড়ির বন্ধু কাজলের বাড়িতে দাওয়াত খেতে যান। পরে ফেরার পথে ঐ ঘটনার জের ধরে মাসুম ও তার বাহিনী দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বক যখম করে পালিয়ে যায়। এতে রাশেদ নামের আরেক বন্ধুও গুরুগত আহত হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতিও চলছে বলে জানান সে।