নিজস্ব প্রতিবেদক:
আসন্ন পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালী করেছে কক্সবাজারের বৃহত্তম স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি।
শুক্রবার (৩ মে) বাদে জুমা কক্সবাজার বড় বাজার জামে মসজিদ থেকে র‌্যালিটি আরম্ভ হয়ে প্রধান সড়ক ঘুরে পৌর ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। সংগঠনটির সভাপতি আলহাজ্ব ডাক্তার মুহাম্মদ আমিনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক এম ইউ বাহাদুরের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ মুহাম্মদ শাকিল।
বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি বড় বাজার জামে মসজিদের খতীব মাওলানা কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাবেক পৌর কমিশনার আবু জাফর ছিদ্দিকি, কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, তথ্য ও প্রকাশনা সম্পাদক এম এ মাসুদ, মাওলানা সোলাইমান, ডাক্তার মো রুবায়েদ আদনান, নুরুল আমিন প্রমূখ।
বক্তারা বলেন, কক্সবাজার শহরের অধিকাংশ আবাসিক হোটেলে পতিতা, মাদকের হাট বসে। বিশেষ করে লালদীঘিরপাড়ে প্রকাশ্যে পতিতা-খদ্দেরের বাজারের মতো হয়ে গেছে। এমনকি জেলা প্রশাসক ভবনের আশপাশে পতিতাদের আনাগোনা চোখে পড়ার মতো। তা প্রশাসন জেনেও না জানার মতো করে থাকে। কোন কার্যকর ব্যবস্থা নেয়না। এসব অপকর্ম অব্যাহত থাকলে পর্যটন শহরে আল্লাহর গজব বর্ষিত হবে। তখন কারো রেহায় মিলবেনা। রমজান শুরুর পূর্বে অসামাজিক কর্মকাণ্ড বন্ধ না হলে স্থানীয় জনতা সকল অপরাধের আস্তানার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলবে।