শাহীন মাহমুদ রাসেল :

রামু উপজেলার তেচ্ছিপুল লম্বরীপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের বাড়িতে দিন-দুপুরে নগদটাকা ও স্বর্ণাংলকার লুটপাটের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, রামু উপজেলার তেচ্ছিপুল লম্বরীপাড়া গ্রামের মৌলভী শামসুল আলমের বসতবাড়ীতে একই এলাকার সুলতান আহাম্মদের ছেলে জাহাঙ্গীর ও ফরিদুল আলমের নেতৃত্বে সশস্ত্র ৮/১০ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে তার ঘরে থাকা ফ্রিজ, টিভি, খাট, সুকেস, আলনাসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে।

এ ঘটনায় শামসুল আলমের স্ত্রী মমতাজ বেগম ( ৫৫) গুরুতর আহত হয়েছে। এ সময় আলমারিতে রাখা নগদ ৭ লক্ষ টাকা, শামসুল আলমের মেয়ের গয়না, খালি চেক বইসহ ৮ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় বাঁধা দিতে আসলে বাড়ির মালিক মৌলভী শামসুল আলমের স্ত্রীকে ঘরের দরজা ভেঙ্গে বেদম মারপিট করে। তাকে বাঁচাতে এগিয়ে আসলে মেয়ে মিনা আক্তার(২৮)কেও বেদরক কিল, ঘুষি ও লাথি মারতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল এগারটার দিকে হঠাৎ ৮/১০ জনের একটি দল দেশীয় অস্ত্রসহ শামসুল আলমের বাড়ীতে হামলা ও লুটপাট চালায়। এ সময় ওই এলাকার মানুষ ভয়ে আতংকিত হয়ে পড়ে। যারাই হামলায় বাঁধা দিতে এসেছে তারাই হামলার শিকার হয়েছে বলে অভিযোগ করেন।

এ বিষয়ে শামসুল আলমের ছেলে ব্যবসায়ী রহিম উল্লাহ বলেন, আমার দোকানের বিকাশ এজেন্টের লেনদেন করার জন্য টাকাগুলো ব্যাংক থেকে এনে বাসায় রেখে বের হওয়ার পরপরেই আমার বাসায় হামলা চালিয়ে মা-বোনকে মারধর ও লুটপাট করে প্রতিবেশী জাহাঙ্গীর, ফরিদ, তারেক, হেলাল ও আয়ুব আলী। সে আরও বলেন, পূর্ব শত্রুতার জেরে এমন ঘটনা ঘটিয়েছে। রামু থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান সে।

এবিষয়ে অভিযুক্ত জাহাঙ্গীর ও ফরিদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায় নি।