সংবাদ বিজ্ঞপ্তি:

সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছায়ানীড়’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় বক্তারা বলেন, শুদ্ধ সংস্কৃতির বিকাশে নতুন প্রজন্মকে এগিয়ে আনতে হবে। প্রজন্মকে সমৃদ্ধশালী সাংস্কৃতিক মন-মননে তৈরি করতে না পারলে একজন সাংস্কৃতিক কর্মী ব্যর্থতার পরিচয় দেয়। সংস্কৃতি শুধুমাত্র একটি নির্দিষ্ট গন্ডির মধ্যে সীমাবদ্ধ নয়; বরং ব্যাপকতা নি:সন্দেহেই আকাশতূল্য।

সংগঠনের সহ-সভাপতি সাংবাদিক আমিনুল হক আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কল্লোল দে চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক ও সংগঠক প্রিয়তোষ পাল পিন্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দীন, কক্সবাজার পিপলস ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক ফরহাদ ইকবাল, হেমন্তিকা সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক অনিল দত্ত, ছায়ানীড়’র কর্মকর্তা দীপন বিশ^াস, কোয়েল নাট্য সম্প্রদায়ের সাধারণ সম্পাদক মহসিন শেখ, সাংবাদিক শফিউল আলম, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক মংথেহ্লা রাখাইন, পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক আবদুল আলীম নোবেল, সাইক্লিং ক্লাব এর সভাপতি রফিকুল ইসলাম সোহেল, এড. উজ্জল কান্তি দাশসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা বক্তব্য রাখেন।

বক্তারা অনতিবিলম্বে সাংস্কৃতিক অঙ্গনের কেন্দ্রবিন্দু কক্সবাজার পাবলিক লাইব্রেরী ও ইনস্টিটিউটের কাজ সমাপ্ত করে তা সাংস্কৃতিক কর্মীদের জন্য উন্মুক্ত করে দেয়ার জোর দাবি জানান। সভা শেষে আগামী দুই বছরের একটি নতুন কমিটি গঠন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে-কল্লোল দে চৌধুরীকে সভাপতি, গিয়াস উদ্দিন মুকুলকে সাধারণ সম্পাদক, আজিম নিহাদকে সাংগঠনিক সম্পাদক ২১ সদস্য বিশিষ্ট করে এই কমিটি গঠন করা হয়। সংগঠনের অন্যান্য কর্মকর্তারা হলেন- যথাক্রমে- বৈরাম মোঃ ইলিয়াছ, সাংবাদিক শাহাদাত হোসাইন, আবদুল গফুর, এম. শরীফুল ইসলাম, মোঃ মুজিবুল হক, আশিস রুদ্র, আসম মিজবাহ উদ্দীন, সাইফুল ইসলাম, অরূপ শর্মা, আহসান উল্লাহ, প্রান্ত মিত্র, ইয়াছিন সিরাজ, নিমাই ভট্টাচার্য্য।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •