ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজারের অনন্য দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার দ্বিতীয় পাগড়ী প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলন সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে কক্সবাজার কেন্দ্রীয় বাসটার্মিনাল সংলগ্ন পশ্চিম লারপাড়ার কক্স স্কাইস্থ মাদরাসার দ্বিতীয় শাখায় বর্ণাঢ্য এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন দেশের বরেণ্য আলেমেদ্বীন, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালক শায়খুল হাদীস আল্লামা জোবাইর আহমদ চৌধুরী। প্রধান মেহমান ছিলেন- আন্তর্জাতিক হাফেজে কুরআন সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মুহাম্মদ তৈয়ব।
দারুল আরক্বমের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- বিশিষ্ট আলেমেদ্বীন, লেখক ও গবেষক মাওলানা রুহুল আমিন সাদী (সাইমুম সাদি)। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে পবিত্র কুরআন তিলাওয়াত করেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী হাফেজ মাওলানা শহিদুল ইসলাম।
হাফেজ মাওলানা রিদওয়ানুল কাবীর ও হাফেজ ডা. ফয়সাল বিন নুরুল হুদার যৌথ সঞ্চালনায় পাগড়ী প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আল জামিয়া গোরকঘাটার শায়খুল হাদীস আল্লামা হাফেজ আব্দুল গফুর, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা নুরুল আলম আল মামুন, জোয়ারিয়ানালা মাদরাসার মুহাদ্দিস আল্লামা হাফেজ আবদুল হক, প্রাইভেট মাদ্রাসা এসোসিয়েশন চট্টগ্রামের যুগ্মমহাসচিব মাওলানা মনজুুর হালিম, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী মাওলানা সাইফুল্লাহ কাসেমী, কক্সবাজার জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবীব, বিশিষ্ট ব্যবসায়ী আতাউর রহমান বুলবুল, মাওলানা নুরুল আলম, কক্স স্কাই-১ এর স্বত্ত্বাধিকারী নুরুল হক নুর প্রমুখ। মঙ্গলবার সকালে ১০ টা থেকে বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানজুড়ে মাদরাসার খুদে হাফেজদের তিলাওয়াত ছিল মন কাড়ানো। সন্ধ্যায় দারুল আরক্বম থেকে হিফজ সম্পন্ন করা হাফেজে কুরআনদের পাগড়ী প্রদানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। ১০ জন ছাত্রছাত্রীকে পাগড়ী, ৫ জন নতুন ছাত্রকে সবক প্রদান এবং হিফজ সম্পন্নকারী ১২ জনকে বিদায় দেয়া হয়।
দ্বিতীয় বারের মতো এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজী। সুশৃঙ্খল ও মনোরম পরিবেশে আয়োজনে অভিভাবক ও অতিথিরা সন্তুষ্টি প্রকাশ করেছে।