কক্সবাজার দারুল আরক্বমের পাগড়ী প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলন সম্পন্ন

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজারের অনন্য দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার দ্বিতীয় পাগড়ী প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলন সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে কক্সবাজার কেন্দ্রীয় বাসটার্মিনাল সংলগ্ন পশ্চিম লারপাড়ার কক্স স্কাইস্থ মাদরাসার দ্বিতীয় শাখায় বর্ণাঢ্য এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন দেশের বরেণ্য আলেমেদ্বীন, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালক শায়খুল হাদীস আল্লামা জোবাইর আহমদ চৌধুরী। প্রধান মেহমান ছিলেন- আন্তর্জাতিক হাফেজে কুরআন সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মুহাম্মদ তৈয়ব।
দারুল আরক্বমের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- বিশিষ্ট আলেমেদ্বীন, লেখক ও গবেষক মাওলানা রুহুল আমিন সাদী (সাইমুম সাদি)। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে পবিত্র কুরআন তিলাওয়াত করেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী হাফেজ মাওলানা শহিদুল ইসলাম।
হাফেজ মাওলানা রিদওয়ানুল কাবীর ও হাফেজ ডা. ফয়সাল বিন নুরুল হুদার যৌথ সঞ্চালনায় পাগড়ী প্রদান, সম্মাননা ও অভিভাবক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আল জামিয়া গোরকঘাটার শায়খুল হাদীস আল্লামা হাফেজ আব্দুল গফুর, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা নুরুল আলম আল মামুন, জোয়ারিয়ানালা মাদরাসার মুহাদ্দিস আল্লামা হাফেজ আবদুল হক, প্রাইভেট মাদ্রাসা এসোসিয়েশন চট্টগ্রামের যুগ্মমহাসচিব মাওলানা মনজুুর হালিম, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী মাওলানা সাইফুল্লাহ কাসেমী, কক্সবাজার জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবীব, বিশিষ্ট ব্যবসায়ী আতাউর রহমান বুলবুল, মাওলানা নুরুল আলম, কক্স স্কাই-১ এর স্বত্ত্বাধিকারী নুরুল হক নুর প্রমুখ। মঙ্গলবার সকালে ১০ টা থেকে বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানজুড়ে মাদরাসার খুদে হাফেজদের তিলাওয়াত ছিল মন কাড়ানো। সন্ধ্যায় দারুল আরক্বম থেকে হিফজ সম্পন্ন করা হাফেজে কুরআনদের পাগড়ী প্রদানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। ১০ জন ছাত্রছাত্রীকে পাগড়ী, ৫ জন নতুন ছাত্রকে সবক প্রদান এবং হিফজ সম্পন্নকারী ১২ জনকে বিদায় দেয়া হয়।
দ্বিতীয় বারের মতো এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজী। সুশৃঙ্খল ও মনোরম পরিবেশে আয়োজনে অভিভাবক ও অতিথিরা সন্তুষ্টি প্রকাশ করেছে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার শহরের হরিপদ দাশের পরলোকগমনঃ শোক প্রকাশ

কমছে কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রে চিমনির উচ্চতা

ইরানে এবার সোলাইমানির ঘনিষ্ঠ কমান্ডারকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন আদেশ আজ

এক নজরে গাম্বিয়া-মিয়ানমার গণহত্যা মামলা

চীনের ভাইরাসে মৃত ১৭, বিশ্বজুড়ে শঙ্কা

হারপিক পানে এমপি নারায়ণ চন্দের ছেলে অভিজিতের মৃত্যু

সহকর্মীদের ফোন না ধরা নিয়ে যা বললেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব

চবিতে ছাত্রলীগের ২০ নেতাকর্মী আটক

ইরানি ব্যবসায়ীদের ভিসা দেওয়া বন্ধ করল মার্কিন সরকার

আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন আদেশ আজ, আশাবাদী বাংলাদেশ

যে দেশে প্রতিদিন ৯৫ জন হত্যার শিকার হচ্ছে

চকরিয়ায় ওবায়দুল কাদেরের সমাবেশে যেতে জড়ো হওয়াকে কেন্দ্র করে দু’গ্রুপে মারামারি

স্থানীয় জনগোষ্ঠীর জন্য ২৫% সুবিধা নিশ্চিত করা হবে : ডিসি কামাল হোসেন

৯০ বছর পর জমির মালিক হাজির!

কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি অনুমোদন

টেকনাফের খালেকের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কচ্ছপিয়ায় মাদ্রাসার মাঠ ভরাটের উদ্বোধন ও দাখিল পরিক্ষার্থীদের বিদায়

সৈকত সাংস্কৃতিক উৎসব ২৪ ও ২৫ জানুয়ারি

২০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম একটি কাঠের সেতু