ফরিদুল আলম দেওয়ান, মহেশখালী:

মানব কল্যাণে নিজেকে উৎসর্গ করতে এবং মেডিকেল পড়ুয়া ছাত্রছাত্রীদের এ্যানাটমি বিষয়ে গবেষণায় কংকাল হিসেবে ব্যবহারের নিমিত্তে দেশের দ্বীতিয় বৃহত্তম হাসপাতাল ও মেডিকেল কলেজ চট্টগ্রাম মেডিকেল কলেজে মরনোত্তর দেহদান করলেন বাংলাদেশ বেতার ককসবাজার কেন্দ্রের তালিকাভূক্ত বেতার শিল্পী মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পূঁইছড়া গ্রামের বাসিন্দা প্রয়াত শিরিশ চন্দ্র ঘোষের পুত্র শিল্পী প্রদীপ ঘোষ।

২৯ এপ্রিল- ১৯ ইং তারিখ সকাল ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয়ে মরনোত্তর দেহদানের প্রত্যয় ব্যক্ত করে লিখা অাবেদন পত্র ও ২৮ এপ্রিল চট্টগ্রাম অাদালতের নোটারী পাবলিক কার্যালয়ে সম্পাদিত হলফনামা হস্তান্তর করেন।

শিল্পী প্রদীপ ঘোষের মরনোত্তর দেহদান সংক্রান্ত পুরো প্রকৃয়ায় সহযোগিতা করে এ সময় উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর মহেশখালী প্রতিনিধি সাংবাদিক ফরিদুল আলম দেওয়ান, আজাদীর রাঙ্গুনিয়া প্রতিনিধি সাংবাদিক আকাশ আহমেদ,  বাংলাদেশ পুলিশের ( চট্টগ্রাম মেট্রোপলিটন ডিবি) সদস্য মানবতায় পিপিএম খেতাব প্রাপ্ত শের আলী পিপিএম ও চট্টগ্রাম নার্সিং কলেজের বি,এস,সি নার্সিং পড়ুয়া ৩য় বর্ষের ছাত্রী সাজিয়া আফরিন মিশু।

মরনোত্তর দেহদানকারি শিল্পী প্রদীপ ঘোষ মানব কল্যাণে দেহদান সংক্রান্তে তার প্রতিক্রিয়ায় জানান, আমি পেশাগত ভাবে একজন সংগীত শিল্পী। মানুষের কল্যাণে ও  চিত্তবিনোদনেরর জন্য গান করি। মরনোত্তর দেহদানের সিদ্ধান্তটি হুট করেই নেয়া নয়। ২০০৬ সাল থেকেই আমি চিন্তা ভাবনা করে আমার জিবনাবসানের পর আমার মরদেহ খানা সনাতন ধর্মীয় রীতি নীতি অনুযায়ি অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করার পর মরদেহ খানা দাহ না করে এটি যাতে মানব কল্যাণে ব্যবহৃত হয় সেই উদ্দ্যেশ্য নিয়েই আমার মরদেহ খানা কোন মেডিকেল কলেজে কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রীদের গবেষণা কাজে ব্যবহারের নিমিত্তে দান করার সিদ্ধান্ত নিই।

এ ব্যাপারে আমারই সাংস্কৃতিক জগতের শিষ্য দৈনিক আজাদীর মহেশখালী প্রতিনিধি সাংবাদিক ফরিদুল আলম দেওয়ানের নিকট আমার মরনোত্তর দেহদানের বিষয় নিয়ে আমার প্রত্যয় ব্যক্ত করলে তিনিই আমাকে এ কাজে উৎসাহ যোগান এবং যাবতীয় প্রকৃয়ায় সম্পন্ন করতে তিনিই আমাকে সহযোগিতা করেন। তাই আমি স্বেচ্ছায় চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয়ে উপস্থিত হয়ে আমার মরনোত্তর দেহদান প্রকৃয়া সংক্রান্ত দলিল পত্র হস্তান্তর করি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •