শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার শহরতলীর লিংকরোড এলাকায় অবস্থিত র‌্যাবের চেকপোস্টে তল্লাশী চালিয়ে সাড়ে আট হাজার ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ২৮ এপ্রিল দিনগত রাত ১টার দিকে তাদের আটক করেন নবগঠিত র‌্যাব-১৭ এর সদস্যরা। এসময় তাদের বহনকারী একটি শ্যামলী বাস জব্দ করা হয়েছে।

আটককৃত হলো- খুলনা জেলার রূপসা উপজেলার জুগিরহাট এলাকার মোঃ লতিফ শেখের পুত্র মোঃ হেলাল (২৫), মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাও এলাকার ফুল মিয়ার পুত্র মোঃ হানিফ (২০), চাঁদপুরের কচুয়া উপজেলার বিতারাবাজার এলাকার মোঃ হোসেনের পুত্র মোঃ হারুন (৩৫) ও কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার পাতড্ডা এলাকার হোসেন আহমদের পুত্র মাহমুুদুল হক (৩৮)। এর মধ্যে মোঃ হারুন ও মোঃ হানিফ জব্দ করা শ্যামলী বাসের চালক ও হেলপার।

র‌্যাব- ১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন জানান, কক্সবাজার বাস টার্মিনাল থেকে ঢাকাগামী একটি শ্যামলী বাসে ইয়াবা বহনের গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১৫ এর সদস্যরা লিংকরোড মেরিন সিটি এলাকায় বিশেষ তল্লাশী পোস্ট বসায়। গাড়িটি ওই স্থানে পৌঁছলে থামতে সংকেত দেন র‌্যাব সদস্যরা। সংকেত পেয়ে আটককৃতরা গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু দ্রুত তাদেরকে আটক করতে সক্ষম হন র‌্যাব সদস্যরা। পরে তাদের স্বীকারোক্তি মতো বাসের ভেতরে বিশেষভাবে লুকায়িত অবস্থা থেকে সাড়ে আট হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাবাসাদে আটককৃতরা জানান, তারা ওই বাসের ভিতর বিশেষ কায়দায় লুকিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে আসছিল। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর মূল্য আনুমানিক ৪২ লক্ষ ৫০ হাজার টাকা বলে জানান সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন।