সংবাদদাতা:

মালয়েশিয়া প্রবাসী উখিয়ার কামাল হোসেন (৩৫) নামে এক যুবক দীর্ঘ দুই মাস ধরে নিখোঁজ রয়েছে। সে কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের পশ্চিম দরগাহ বিল গ্রামের মৃত আবদুল মজিদের ছেলেসে জাতীয় দৈনিক ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সিএসবি ২৪ ডটকম এর নির্বাহী সম্পাদক গফুর মিয়া চৌধুরীর ছোট ভাই। কামাল ২০১৪ সালের স্টুডেন্ট ভিসা নিয়ে মালয়েশিয়া গমণ করেছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

জানা যায়, গত ১ বছরের বেশী সময় ধরে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আর্থিক সংকটের কারণে দেশে ফিরতে পারেনি। এদিকে গত ২ মাস যাবৎ তার মোবাইল ফোন বন্ধ থাকায় পরিবারের কারো সাথে তার কোন যোগাযোগও নেই। সে দুর্বৃত্ত কর্তৃক অপহরণ না নিখোঁজ হয়েছে ? সেদেশের কারাগারে নাকি কেউ তাকে মেরে ফেলেছে ? কোন ধরনের খোঁজখবর না পাওয়ায় তার বৃদ্ধা মা জননী, ভাই-বোন, পরিবারের সকল সদস্যসহ আত্বীয় স্বজনেরা চরম উদ্বেগ উৎকন্ঠার মধ্যে দিনাতিপাত করছে।

এই প্রসঙ্গে নিখোঁজ কামাল হোসেনের বৃদ্ধা মাতা আমেনা খাতুন (৭০) বলেন, আমি দীর্ঘদিন যাবত অসুস্থ অবস্থায় আছি। চলাফেরা করতে পারি না। পুত্রের সন্ধান না পেয়ে তার শোকে যে কোন সময় মারা যেতে পারি। আমি আমার ছোট ছেলে কামালের হাতের পানি খেয়ে মরতে চাই। কবে আমার ছেলে দেশে আসবে সেই অপেক্ষায় আছি।

নিখোঁজ কামালের তথ্য জানতে এবং তাকে দেশে ফিরে আনার ব্যবস্থার বিষয়ে সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। একই ভাবে হতভাগা এই যুবক কামালকে উদ্ধারপূর্বক পরিবারের কাছে ফেরত দেওয়ার জন্য দেশি-বিদেশী সংস্থা ও মানবতার জন্য কাজ করে যাচেছন এমন এনজিও সংস্থারও সুদৃষ্টি কামনা করেছেন।