নীতিশ বড়ুয়া, রামু :

তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- কক্সবাজার-রামুবাসির প্রতি শেখ হাসিনার সুদৃষ্টি আছে। তাই আমরা প্রতিটি গ্রামে দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হচ্ছি। গ্রামকে শহরে রূপান্তরের কর্মসূচী অনুযায়ি সদর ও রামু উপজেলার প্রত্যেক গ্রামে আজ শহরের ছোঁয়া লেগেছে। তিনি বলেন, হাজার বছর ধরে বাংলাদেশের মানুষ সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করে আসছে। দেশে কক্সবাজারের রামু সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত। যারা এ সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করবে তাদেরকে সামাজিক ভাবে বয়কট করতে হবে।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, কক্সবাজারের সদর ও রামু উপজেলার যে শিক্ষার্থী উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে আগ্রহী তাকে যাতায়তসহ সকল প্রকার সুযোগ সুবিধার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ইতিমধ্যে আমি ৭জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে সহযোগিতা করেছি। এ কর্মসূচী সকল শিক্ষার্থীর জন্য উন্মোক্ত। বিশেষ করে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা এ কর্মসূচীতে অগ্রাধিকার পাচ্ছেন। গত শুক্রবার, ২৬ এপ্রিল পৃথক তিনটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

বিকালে সাইমুম সরওয়ার কমল এমপি পূর্ব রাজারকুল সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারে আয়োজিত স্বর্গপূরী অনুষ্ঠানে পৌঁছলে উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্বারক দিয়ে অভিনন্দিত করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল বৌদ্ধ বিহারের উন্নয়ন, গ্রামের রাস্তার উন্নয়ন ও সোলার লাইট দ্বারা আলোকিত করার ঘোষনা দেন। এসময় তিনি পূর্ব রাজারকুল গ্রামে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করেন।

পরে সাইমুম সরওয়ার কমল এমপি কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামে সোনাইছড়ি-মনিরঝিল সংযোগ সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন। তিনি মনিরঝিল এলাকার বাঁকখালী নদী ভাঙ্গনরোধে স্থাপিত সিসি ব্লকদ্বারা উন্নয়ন এবং বাঁকখালী নদীর উপর মনিরঝিল-কাউয়ারখোপ সংযোগ সেতুর সয়েল্ট টেষ্ট কাজের উদ্বোধন করেন।

রাতে কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এমপি কমল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার মিছিলে কক্সবাজার-রামুও থেমে নেই। গত চল্লিশ বছরে এ এলাকায় যা হয়নি, আমাদের সময়ে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ তাহা বাস্তবায়ন করে যাচ্ছি। সম্মিলিত প্রচেষ্টায় বিগত সময়ে রামুতে ১২ টি নতুন উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। সে সাথে উপজেলার দুর্গম জনপদের যে এলাকায় প্রাথমিক বিদ্যালয় ছিলো না, সে এলাকা সমুহে প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাসহ বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ করে কক্সবাজার-রামুকে শিক্ষার নগরী হিসেবে প্রতিষ্ঠায় এগিয়ে যাচ্ছি। এমপি কমল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সকল শিক্ষার্থীদের স্বপ্ন থাকতে হবে। স্বপ্ন বাস্তবায়ন করতে হলে শিক্ষা অর্জনকালে কোন প্রকার ভুল করা যাবেনা। তিনি উন্নত জীবন গড়ে দেশের সেবায় এগিয়ে আসতে শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবায়নের কথা শোনান। এমপি কমল কারিগরি শিক্ষার উপর জোর দিয়ে বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি প্রত্যেককে কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। জাপান, চীন, সিঙ্গাপুরসহ বিশ্বের উন্নত রাষ্ট্রের মানুষ কারিগরি শিক্ষায় শিক্ষিত বলেই তাদের দেশ আজ অনেক এগিয়ে। আমাদেরকেও উচ্চ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা অর্জন করতে হবে।

সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শামসুল আলম চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু সরকারি কলেজের অধ্যক্ষ (ভার:) আব্দুল হক, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নাছির উদ্দিন, রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভার:) মোঃ তৈয়ব, রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভার:) মোঃ শহীদুল্লাহ, কাউয়ারখোপ হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কিশোর বড়ুয়া, প্রধান শিক্ষক আলী হায়দার, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, কবি এম. সুলতান আহমদ মনিরী, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুল মাবুদ, ফতেখাঁরকুলের সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, রামু উপজেলা যুবলীগের সহ-সভাপতি ওসমান সরওয়ার মামুন, সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আতিক। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •