ইমাম খাইর, সিবিএন
কক্সবাজারে পালিত হলো জাতীয় আইনগত সহায়তা দিবস।
রবিবার সকালে মুক্ত আকাশে শান্তির পায়রা ও হরেক রকম বেলুন উড়িয়ে ২০১৯ সালের লিগ্যাল এইড দিবসের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হয়।
এরপর কক্সবাজার জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়।
‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ শ্লোগানে র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আদালত প্রাঙ্গণে শেষ হয়।
ফিতা কেটে লিগ্যাল এইড দিবস উপলক্ষে আদালত প্রাঙ্গণে বসানো স্টল উদ্বোধন করেন কক্সবাজার সংরক্ষিত নারী আসনের সদস্য কানিজ ফাতেমা আহমেদ ও কক্সবাজার জেলা ও দায়রা জজ, লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান খোন্দকার হাসান মোঃ ফিরোজ।
এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি আ.জ.ম মঈন উদ্দিন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মহিউদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার শ্রীমতি মৈত্রী ভট্টাচার্য্য।
অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন ও আপ্যায়ন গ্রহণ করেন। স্টলে ডায়াবেটিস পরীক্ষা, ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান কর্মসূচি পালিত হয়।
জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবসের এই কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করে ইউএনএফপিএ, জাতীয় মহিলা সংস্থা, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা সদর হসপাতাল, ইপসা, ব্লাস্ট, পালস বাংলাদেশ।
বিকেল সাড়ে ৪ টায় জেলা জজের সম্মেলন কক্ষে লিগ্যাল এইড দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।