কায়সার হামিদ মানিক, উখিয়া:
মানুষ গড়ার কারিগর মাষ্টার সাইফুল ইসলাম চির নিদ্রায় শায়িত হলো। উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইফুল ইসলাম সিকদার ২৬ এপ্রিল ( জুমাবার ) রাত ১০ টা ৩০ মিনিটের সময় কক্সবাজার সদর হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। উখিয়া সদর ঘিলাতলী গ্রামের মাষ্টার সাইফুল ইসলাম গত ২২ এপ্রিল সড়ক দুর্ঘটনায় আহত হয়ে উখিয়া হাসপাতালে ভর্তি হয়। তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ২৬ এপ্রিল জুমাবার সকালে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। সেখানেই তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র দুই কন্যাসহ বহু গুণগ্রাহী ও অসংখ্য ছাত্র-ছাত্রী রেখে যান।
শনিবার আছরের নামাজের পর উখিয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল খায়ের,সাবেক উপজেলা চেয়ারম্যান ও মরহুমের ছাত্র সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী এবং ছাত্র-অভিভাবকবৃন্দ।
জানাযার নামাজ শেষে উখিয়া কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মরহুমের ছাত্র ও রাজা পালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, মরহুমের আরেক ছাত্র সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী।