আবদুল মজিদ, চকরিয়াঃ

খরিফ ১/২০১৯-২০ মৌসুমের প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অদ্য ২৭ এপ্রিল উপজেলা পরিষদ মিলনায়তন(মোহনা)য় অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, চকরিয়া পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমএ, বিশেষ অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মোঃ আতিক উল্লাহর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টো, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহভাজ।

কৃষি কর্মকর্তা জানান, প্রতি ১ বিঘা জমির জন্য প্রতিজন কৃষককে ৫ কেজি করে কৃষি বীজ, ১৫ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে। সর্বমোট ৫ শত বিঘা জমির জন্য ৫শত জন কৃষককে এসব কৃষি উপকরণ তুলে দেন অতিথিরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেন, বর্তমান সরকার কৃষি নির্ভর সরকার। দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে চাইল কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করতে হবে। কৃষকদদেরও বর্তমান সরকারের এসব সম্পর্ক ধারণা থাকতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলা প্রতিষ্ঠায় সকলকে সমন্বয়ে কাজ করার আহবান জানান। বিশেষ অতিথি সাঈদী বলেন, কৃষিতে দেশের বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। তেমনিভাবে কৃষি ক্ষেত্রে চকরিয়া হবে একটি মডেল উপজেলা।