হেলাল উদ্দিন, টেকনাফ :
টেকনাফে রোহিঙ্গা শিবিরে একদল স্বশস্ত্র সন্ত্রাসীর গুলিতে অছি উল্লাহ (৩০) নামের এক রোহিঙ্গা যুবক গুলিবিদ্ধ হয়ে মারা গেছে।
শুক্রবার (২৬ এপ্রিল) ভোররাতে দিকে উপজেলার হ্নীলা আলীখালী ২৫ নাম্বার রোহিঙ্গা শিবিরের ডি ব্লকে এ ঘটনা ঘটে।
নিহত যুবক ঐ রোহিঙ্গা শিবিরের ডি ব্লকে ১১ নং রুমের মো: লালুর ছেলে।
জানা যায়, গভীর রাতে একদল স্বশস্ত্র সন্ত্রাসী হ্নীলা আলীখালী রোহিঙ্গা শিবিরের ডি ব্লকে এসে আব্দুল বাসেতকে (১৪) অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যেতে চাইলে তার বড় ভাই অছি উল্লাহ বাধা দিলে সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয় রোহিঙ্গারা এগিয়ে এসে গুলিবিদ্ধ অছি উল্লাহকে উদ্ধার করে গুলিবিদ্ধ রোহিঙ্গাকে প্রশাসনের সহায়তায় মোচনী গনস্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে সেখান থেকে চট্টগ্রাম নেওয়ার পথে মারা যায়।
খবর পেয়ে ক্যাম্পের দায়িত্বরত আইন শৃংখলা বাহিনী ক্যাম্পে ছুটে আসেন এবং ঘটনার বিষয়ে তদারকি করেন।
আলীখালী রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মোস্তফা কামাল এ ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, রাতের বেলায় আলীখালী শিবিরের ডি ব্লকে স্বসশ্ত্র সন্ত্রাসী দলের গুলিতে এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছে।
এ বিষয়ে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এ এম এস এ দোহা বলেন, রাতে গুলি বর্ষণের খবরে পুলিশের টিম পাঠানো হয়েছে। এ ঘটনায় কারা জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।
বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের নিহত অছি উল্লাহ ২০১৭ সালে ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসেন। এরপর থেকে তিনি টেকনাফের হ্নীলা আলীখালী রোহিঙ্গা শিবিরে বসবাস করছিলেন।